চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

১১ নভেম্বর, ২০২০ | ৭:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

লেবেল তুলে মেয়াদোত্তীর্ণ দই-রসমালাই বিক্রিতে জরিমানা

নগরীর কোতোয়ালি মোড়ের রসালো সুইটস এন্ড বেকা‌রিকে লেবেল তুলে মেয়াদোত্তীর্ণ দই-রসমালাই বিক্রি করার দায়ে  ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। আজ বুধবার (১১ নভেম্বর) সকাল থেকে চলমান অভিযানে ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে ৬০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। অ‌ভিযানে মেয়াদোত্তীর্ণ দই, লেবেল তুলে ফেলা রসমালাই ও উৎপাদন-‌মেয়াদ বিহীন বেকা‌রি পণ‌্য ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন ৯ এর সহায়তায় প‌রিচা‌লিত অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা করেন।

সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, বন্দর থানার পুরাতন পোর্ট মার্কেটের অ‌হিদুর রহমান স্টোরকে উৎপাদন-‌মেয়াদ বিহীন পণ‌্য রাখায় তিন হাজার টাকা, ক‌সেম স্টোর‌কে একই অপরা‌ধে তিন হাজার টাকা, জয়শ্রী স্টোরকে বেশি দামে আলু বিক্রি করায় তিন হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়া পতেঙ্গা থানার স্টিলমিল বাজারের জাহাঙ্গীর স্টোরকে মূল‌্য তা‌লিকায় ৩০ টাকা লিখে ৩৭ টাকায় আলু বিক্রয় করায় দশ হাজার জরিমানা করা হয়। সুবর্ণা সব‌জি বিতানকে বে‌শি দামে আলু বিক্রয় করায় ছয় হাজার জ‌রিমানা ,আইয়ুব আলী সওদাগর পোল‌ট্রি হাউসকে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় এবং দে‌শি ও সোনা‌লি মুরগী এক খাঁচায় রে‌খে বিক্রয় করায় পাঁচ জ‌রিমানা করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 127 People

সম্পর্কিত পোস্ট