চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১১ নভেম্বর, ২০২০ | ১:৪০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নাফ নদী থেকে ফের নৌকাসহ ৯ জেলেকে নিয়ে গেছে বিজিপি

নাফ নদীতে গুলি করে বাংলাদেশি জেলেকে হত্যার ঘটনায় প্রতিবাদলিপি দেওয়ার পরদিনই মাছ ধরার একটি নৌকাসহ ৯ জন বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

মঙ্গলবার (১০ নভেম্বর) বিকাল ৫ টার দিকে নাফ নদীর মোহনায় এ ঘটনা ঘটে। তবে জেলেদের পরিচয় পাওয়া না গেলেও তারা সকলে টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপের বাসিন্দা বলে জানা গেছে।

টেকনাফ উপজেলার সাবরাং ইউপির ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ নুরুল আমিন জানান, মঙ্গলবার সকালে বঙ্গোপসাগরের নাফ নদীর মোহনায় টেকনাফ উপজেলা সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের মোহাম্মদ আমিনের মালিকানাধীন একটি নৌকা ৯ জন জেলে নিয়ে মাছ ধরতে যায়। মাছ ধরার সময় নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে পড়লে নাফ নদী ও সাগরের মোহনায় নৌকাটি ভাসতে থাকে। পরে বিকেল দিকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সদস্যরা ভাসমান অবস্থায় জেলেসহ নৌকাটিকে ধরে মিয়ানমারের হাসসুরাতা সীমান্ত চৌকিতে নিয়ে যায়।

এ ব্যাপারে টেকনাফ ২ নম্বর বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানিয়েছেন, নৌকাসহ জেলেদের ফেরত চেয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। উল্লেখ্য, গত শনিবার নাফ নদীর জলিলের দিয়া নামক জায়গায় মাছ ধরার সময় বিনা উস্কানিতে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সদস্যদের গুলিতে মোহাম্মদ ইসলাম নামে একজন বাংলাদেশি জেলে গুরুতর আহত হন। তাকে এনে হাসপাতালে ভর্তি করা হলে পরদিন তার মৃত্যু হয়। এ ঘটনায় সোমবার বিজিপিকে প্রতিবাদ লিপি পাঠায় বিজিবি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 61 People

সম্পর্কিত পোস্ট