চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

কর্ণফুলীতে শতাধিক শিশুকে সেনাবাহিনীর চিকিৎসাসেবা

৯ নভেম্বর, ২০২০ | ১১:০১ অপরাহ্ণ

কর্ণফুলী সংবাদদাতা

কর্ণফুলীতে শতাধিক শিশুকে সেনাবাহিনীর চিকিৎসাসেবা

 

চট্টগ্রামের কর্ণফুলীতে গরীব ও দুস্থ শিশুদের বিনামূল্যে চিকিৎসাসেবার পাশাপাশি ওষুধসামগ্রী বিতরণ করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শিশুদের দোরগোড়ায় প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের চিকিৎসা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

আজ সোমবার (৯ নভেম্বর) সকাল থেকে উপজেলার শিকলবাহা প্রাথমিক বিদ্যালয়ে একটি ক্যাম্প করে এসব সেবা প্রদান করা হয়। সেনাবাহিনীর ১৮ ফিল্ড এম্বুলেন্স ও চট্টগ্রাম সিএমএইচে’র ব্যবস্থাপনায় ১৮ ফিল্ড এম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সরফরাজ হায়দারের দিকনির্দেশনায় ও ক্যাপ্টেন মোহাম্মদ এনায়েত উল্লাহের সমন্বয়ে এই চিকিৎসা ক্যাম্প আয়োজন করা হয়।

এতে চিকিৎসাসেবা প্রদান করেন চট্টগ্রাম সিএমএইচ’র শিশু বিশেষজ্ঞ ডা. লে. কর্ণেল মোছাম্মৎ মুক্তা সরকার। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক চৌধুরী, শিকলবাহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, প্যানেল চেয়ারম্যান শফিউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

চিকিৎসা ক্যাম্পে শতাধিক শিশুকে চিকিৎসা সেবা, একমাসের ফ্রি ওষুধ প্রদান ও বিভিন্ন পুষ্টিকর খাবার বিতরণ করা হয়। সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা ক্যাম্প কার্যক্রম চালানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে চিকিৎসা ক্যাম্পের সমন্বয়কারী ক্যাপ্টেন মোহাম্মদ এনায়েত উল্লাহ পূর্বকোণকে জানান, বর্তমান করোনা পরিস্থিতিতে অনেকে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। আবার অনেকে করোনা ঝুঁকি বিবেচনায় হাসপাতালে যেতে চান না। তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী মার্চ পর্যন্ত এই কর্মসূচি চলবে বলেও তিনি জানান।

 

 

পূর্বকোণ/নয়ন-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 98 People

সম্পর্কিত পোস্ট