চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আইসিটি আইনে মামলা

৯ নভেম্বর, ২০২০ | ৭:৩২ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আইসিটি আইনে মামলা

চট্টগ্রামের হাটহাজারীতে এক ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তির নাম হেলাল উদ্দিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা সংবাদ ও গুজব ছড়ানোর মাধ্যমে সাম্প্রদায়িক ধাঙ্গা এবং সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টার দায়ে তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। হাটহাজারী মডেল থানায় রবিবার (৮ নভেম্বর) দিবাগত রাতে স্থানীয় বাবুল দে বাদি হয়ে এই মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার ১২ নম্বর চিকনদণ্ডী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর ফতেয়াবাদ এলাকার পূর্ব নন্দীরহাট এলাকার বাবুল দে একই এলাকার হেলাল উদ্দিনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলায় বাদি উল্লেখ করেন, বিবাদি হেলাল উদ্দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা সংবাদ গুজব ছড়ানোর মাধ্যমে সাম্প্রদায়িক দাঙ্গা ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করেছেন। হেলাল উদ্দিন তার ফেসবুক আইডিতে ২শ’ বছরের পুরাতন শ্মশানের উপর মসজিদ নির্মাণের মিথ্যা গুজব ছড়িয়েছেন। কিন্তু যে শ্মশানের উপর মসজিদ নির্মাণ করা হয়েছে বলে গুজব ছড়িয়েছেন সে জায়গায় কোন দাগ খতিয়ান নাম্বার উল্লেখ করা হয়নি। তিনি সাম্প্রদায়িক উস্কানি দিয়ে দাঙ্গা বাধানোসহ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা চালিয়েছেন বলে মামলার আবেদনে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে মামলার বিবাদি হেলাল উদ্দিন বলেন, তার সাথে এলাকার মানুষের সাথে দীর্ঘদিনের একটি আন্তরিক সম্পর্ক রয়েছে। জনগণণের সমর্থন নিয়ে তিনি একবার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। কিন্তু অল্প ভোটের ব্যবধানে তিনি হেরেছেন। তার বিরুদ্ধে একটি মহল প্রতিহিংসার বশবর্তী হয়ে ষড়যন্ত্রমূলক মামলাটি দায়ের করেন। এ ব্যাপারে তিনি আইনি লড়াই লড়বেন।

হাটহাজারী মডেল থানার ওসি মাসুদ আলম বলেন, গত রবিবার দিবাগত রাতে চিকনদণ্ডী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাবুল দে নামে এক চৌকিদার থানায় মামলা দায়ের করার কথা নিশ্চিত করেছেন। মামলাটি তদন্তের জন্য থানার এক কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তপূর্বক এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

 

 

 

পূর্বকোণ/শিমুল-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট