চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১০৩ জন

অনলাইন ডেস্ক

৯ নভেম্বর, ২০২০ | ১১:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১০৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রবিবার (৮ নভেম্বর) ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ হাজার ৮৯২জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় কেউ মৃত্যুবরণ করেনি।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯টি নমুনা পরীক্ষা করে ২৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ১২ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১১টি নমুনা পরীক্ষা করে ৯ জন, কক্সবাজার মেডিকেল কলেজ (কমেক) ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮টি নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৪টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৬৯টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১০৩ জনের। এরমধ্যে ৯১ জন নগরীর এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট