চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

মহেশখালীতে ক্ষতিগ্রস্ত ব্রিজ সংস্কার, ফের যান চলাচল

৮ নভেম্বর, ২০২০ | ৯:৩৬ অপরাহ্ণ

মহেশখালী সংবাদদাতা

মহেশখালীতে ক্ষতিগ্রস্ত ব্রিজ সংস্কার, ফের যান চলাচল

কক্সবাজারের মহেশখালীর প্রধান সড়কের ক্ষতিগ্রস্ত পানিরছড়া ব্রিজের মেরামত কাজ সম্পন্নের পর যান চলাচল ফের শুরু হয়েছে। উপজেলার মাতারবাড়ী-ধলঘাটা প্রধান সড়কের মুহুরীঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পানিরছড়া ক্ষতিগ্রস্ত ব্রিজটির খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে শনিবার (৭ নভেম্বর) প্রকাশের পর এটি নিয়ে কর্তৃপক্ষের টনক নড়ে।

জানা গেছে, উপজেলার ধলঘাটা প্রধান সড়কে নদীতে ভেঙে পড়া ব্রিজের উপর পাটাতন দিয়ে কাজ শেষ হয়েছে। ফলে আজ রবিবার (৮ নভেম্বর) বিকাল ৫টা থেকে এই ব্রিজটি দিয়ে যানচলাচল শুরু হয়েছে। তবে ভারী যানবাহন ছাড়া হালকা যাত্রীবাহী যান চলাচল করতে পারবে। ভেঙে পড়ার সাত দিন পর ব্রিজটির পাটাতন বসানোর কাজ শেষ হল।

ধলঘাটা ইউনিয়ন পরিষদের পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান পূর্বকোণকে তথ্যটি নিশ্চিত করে বলেন, ব্রিজ ভাঙার পর গাড়ি চলাচলসহ সাধারণ মানুষ দুর্ভোগে ছিল। জরুরি ভিত্তিতে ব্রিজ নির্মাণের দায়িত্ব সংশ্লিষ্ট প্রশাসন ও কয়লা তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্তৃপক্ষের দায়িত্ব নেয়ার কথা থাকলেও তারা কাজ শুরু করতে না পারায় নিজ উদ্যোগেই ব্রিজ মেরামত করেছি।

তিনি আরও বলেন, সংস্কারকৃত ব্রিজটি আপাতত হালকা যান ও সাধারণ জনগণ চলাচলের জন্য করা হয়েছে। এলজিইডি’র মাধ্যমে টেকসই ব্রিজ নির্মাণ না হওয়া পর্যন্ত কোন ধরনের ভারী যানবাহন চলাচল করলে আবারও ধসে যেতে পারে।

 

পূর্বকোণ/হোবাইব-আরপি

শেয়ার করুন
  • 38
    Shares
The Post Viewed By: 70 People

সম্পর্কিত পোস্ট