চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৬ নভেম্বর, ২০২০ | ৯:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

খাল-নালায় আবর্জনা ফেললে আইনগত ব্যবস্থা: সুজন

নগরবাসীকে যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলতে, নিজ বাড়ির আঙ্গিনা আশ-পাশ, ডোবা পরিস্কার রাখতে অনুরোধ জানিয়েছে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন। এ জন্য প্রয়োজনীয় প্রচারণা চালাবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এই প্রচার-প্রচারণায়ও যদি কাজ না হয়, তাহলে কর্পোরেশনের উদ্যোগে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন তিনি। আজ শুক্রবার সকালে চলমান মশক নিধন কার্যক্রমের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে নগরীর মাস্টার পোল এলাকায় ক্র্যাশ প্রোগ্রামে তিনি এসব কথা বলেন।

এসময় প্রশাসক এলাকার স্থানীয় যারা ঘরা ভাড়া দিয়েছেন সেসব বাড়িওয়ালাদের নিজ এলাকা পরিস্কার রাখতে উদ্যোগী হওয়ারও আহবান জানান। ময়লা-আবর্জনা যত্রতত্র না ফেলে থলেতে ভরে নির্দিষ্ট সময়ে কর্পোরেশনের সেবকদের কাছে জমা করতে বলেন। তিনি ডেঙ্গু থেকে রাক্ষা পেতে এডিশ মশার প্রজনন স্থান ধ্বংসে নগরবাসীকে সচেতন হওয়ার পরামর্শ দেন। কারণ এডিশ মশা স্বচ্ছ পানি, ফুলের টব, ডাবের খোষা, রেফ্রিজারেটরের ট্রেতে জমে থাকা পানিতে বংশ বিস্তার করে। তাই এগুলোতে যাতে পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

এসময় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, স্থানীয় অধিবাসী ও সাংস্ককৃতি কর্মী শাহরিয়ার খালেদ, সাবেক ছাত্রনেতা শাহ নেওয়াজ খালেদ, কর্পোরেশনের অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী প্রশাসকের সাথে ছিলেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 90 People

সম্পর্কিত পোস্ট