চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

৬ নভেম্বর, ২০২০ | ৭:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম আমার খুব প্রিয় শহর: চিত্রনায়ক ফেরদৌস

চট্টগ্রাম আমার খুব প্রিয় শহর। চট্টগ্রামের কোন কাজে সম্পৃক্ত হতে পারলে আমার ভালো লাগে। বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর চট্টগ্রাম । এই এলাকার মানুষ ভীষণ বন্ধুসুলভ। আজ শুক্রবার (৬ নভেম্বর) সকালে চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ‘ইন্সপায়ার চট্টগ্রাম’ নামের একটি সংগঠনের উদ্যােগে মেয়েদের বিনামূল্যে আত্মরক্ষার কৌশল শেখানোর কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ এ সব কথা বলেন।

কর্মশালায় অংশগ্রহণকারী মেয়েদের উদ্দেশে এ ফেরদৌস বলেন, ‘আত্মরক্ষার কৌশল শেখানোর এ ধরনের কর্মশালা আমাদের শারীরিক সুস্থতার জন্য প্রয়োজন, দরকার আছে। এ কর্মশালাটি মনোবল বাড়িয়ে দেবে, কর্মস্পৃহা বাড়িয়ে দেবে, শরীরকে সুস্থ রাখবে। আমার এই উপস্থিতি দিয়ে যদি তোমরা ইন্সপায়ার হও, তোমরা এই কাজটি করবে।  ধর্ষণের ঘটনা আমাদেরকে সারাক্ষণ বেদনাহত করে, আমাদেরকে পীড়া দেয়। পুরুষ নামধারী বিকৃত মস্তিষ্কের অধিকারী কিছু ব্যক্তি এসব ঘটনায় যুক্ত, যাদেরকে কখনো সুস্থ মনে হয় না। তারা নানান সময়ে নানান জায়গায় নারীদেরকে অপমানিত করে, আঘাত করে। সে বিষয়গুলো ভাবতেও আসলে লজ্জা লাগে। এই ধরনের কর্মশালার মানে এই নয় যে, নারী তার দৈহিক শক্তি দিয়ে সবকিছুকে প্রতিহত করতে পারবে। এটা করা হয়েছে মেয়েদেরকে আত্মবিশ্বাসী করে তোলার জন্য। একজন মানুষের কাছে যদি আত্মবিশ্বাসটা অটুট থাকে, জোরালো থাকে, তবে সে যে কোন পরিস্থিতিতে নিজেকে সামলে চলতে পারবে।’

ইন্সপায়ার চট্টগ্রাম’র উদ্যােগে আয়োজিত এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের চেয়ারম্যান প্রাক্তন ছাত্রনেতা মো. সাজ্জাত হোসেনের সভাপতিত্ব এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের পরিচালক জাওইদ চৌধুরী ও এম শাহাদাৎ নবী খোকা। বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির প্রাক্তন সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, প্রাক্তন কমিশনার ও নারী নেত্রী অ্যাডভোকেট রেহানা বেগম রানু, চিকিৎসক নেতা ডা. আ ম ম মিনহাজুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের প্রাক্তন নেতা মাহমুদ সালাউদ্দিন চৌধুরী, বিএসআরএম এর সিএসআর প্রধান তারিকুল কবির প্রমুখ। উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন, প্রাক্তন ছাত্রনেতা আবুল হাসনাত বেলাল, ফখরুদ্দিন বাবলু, শিবু প্রসাদ চৌধুরী, মোহাম্মদ ইলিয়াস, নারী নেত্রী সোনিয়া আজাদ, সাহেলা আবেদিন হাটহাজারী মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তার বেগম মুক্তা, সংগঠনের পরিচালক গোলাম সামদানি জনি, সাদ শাহরিয়ার, ইকরামুল্লাহ চৌধুরী প্রমুখ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 77 People

সম্পর্কিত পোস্ট