চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নাইক্ষ্যংছড়িতে বিক্ষোভ মিছিল-সমাবেশ

৬ নভেম্বর, ২০২০ | ৪:৫৫ অপরাহ্ণ

নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা

মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নাইক্ষ্যংছড়িতে বিক্ষোভ মিছিল-সমাবেশ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সর্বস্তরের তৌহিদি জনতা। আজ শুক্রবার (৬ নভেম্বর) উপজেলার বাইশারী ইউনিয়নের বিভিন্ন মসজিদ থেকে মিছিলে মিছিলে বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে মুসল্লিরা সমবেত হতে শুরু করেন।

দক্ষিণ বাইশারী জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল গফুরের পরিচালনায় সমাবেশে সাংবাদিক স্বাগত বক্তব্য রাখেন আব্দুর রশিদ। সমাবেশে আরো বক্তব্য রাখেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবি বিভাগের চেয়ারম্যান ড. আল্লামা মুহাম্মদ ইউনুছ, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওলানা ওজাইর বিন আব্দুল হক, বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম, আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, ব্যবসায়ী মুহাম্মদ ইলিয়াছ, হাফেজ মো. ইসমাইলসহ অনেকে।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- ফ্রান্সে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধসহ ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে অনতিবিলম্বে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে। বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাবের মাধ্যমে ফ্রান্সের ধৃষ্টতার জন্য ক্ষমা চাওয়া ও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বয়কট করার আহ্বানও করেন তারা।

সমাবেশ শেষে মধ্যম বাইশারী আব্দুল রহমান ইবনে আউফ (রা.), হেফজখানা ও রহমানিয়া এতিমখানার নির্বাহী পরিচালক মাওলানা মঞ্জুরুল ইসলাম বিশ্বের মুসলিম উম্মাহ ও বাংলাদেশের জন্য শান্তি কামনায় বিশেষ মুনাজাত করেন।

 

 

 

পূর্বকোণ/শামীম-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট