চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

রোহিঙ্গা ক্যাম্প থেকে যাচ্ছে ইয়াবা, আসছে অস্ত্র

৫ নভেম্বর, ২০২০ | ১১:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিদেশি অস্ত্রসহ আটক-২

রোহিঙ্গা ক্যাম্প থেকে যাচ্ছে ইয়াবা, আসছে অস্ত্র

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে দেশের বিভিন্ন এলাকায় যাচ্ছে ইয়াবা। আর তার বিনিময়ে ক্যাম্পে আসছে দেশি-বিদেশি অস্ত্র। গত বুধবার (৪ নভেম্বর) মধ্যরাতে এমন একটি অস্ত্রের চালান নিয়ে কক্সবাজার যাওয়ার পথে বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ এলাকা থেকে বিদেশি অস্ত্রসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ইয়াবার বিনিময়ে অস্ত্র কেনার কথা স্বীকার করেন।

গ্রেপ্তার মো. আব্দুর রাজ্জাক (২১), কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন দক্ষিণ আলীখালী গ্রামের মো. ইউসুফের পুত্র এবং একই এলাকার মরহুম সিকদার মির্জার পুত্র মো. কামাল (৩০)।

পুলিশ জানায়, বিশ্বস্ত সূত্রে তারা খবর পায় কক্সবাজারের মাদক ব্যবসায়ী ঢাকায় মাদক সরবরাহ করে বিনিময়ে বিদেশি অস্ত্র সংগ্রহ করে রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছে বিক্রি করে। তারা রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক মাদক ও অস্ত্র ব্যবসা পরিচালনা করে।

ওই সংবাদের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে আমেরিকার তৈরি একটি পিস্তল ও দুইটি ম্যাগজিনসহ জনৈক মো. আব্দুর রাজ্জাককে (২১) আটক করে। সে একটি ব্যাগের ভিতর করে অস্ত্রটি নিয়ে যাচ্ছিল। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে পিস্তলটি ঢাকা অবস্থানরত অপর ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে সংগ্রহ করে রোহিঙ্গা ক্যাম্পে অবস্থানরত মো. কামাল নামে এক ইয়াবা ব্যবসায়ীর কাছে হস্তান্তর করার কথা ছিল। তার দেয়া তথ্যমতে টেকনাফ থানা পুলিশের সহায়তায় হ্নীলা লেদা রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা করে কামালকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তারা পুলিশকে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

তারা পুলিশকে জানায়, রোহিঙ্গা ক্যাম্পের ১০০ জনের লিডার জনৈক মাস্টারের অধীনে দীর্ঘদিন ইয়াবা ব্যবসা পরিচালনা করে আসছিল। তারা টেকনাফ হতে ইয়াবা সংগ্রহ করে বাংলাদেশের বিভিন্ন জায়গায় নানা কৌশলে সরবরাহ করে। সারাদেশে তাদের ইয়াবা এজেন্ট রয়েছে। ইদানিং রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রের প্রতিযোগিতার কারণে সেখানে অস্ত্রের চাহিদা বেড়েছে। ধৃত দুই আসামিকে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট