চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৫ নভেম্বর, ২০২০ | ১:৫৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম- কলকাতা স্পাইসজেটের যাত্রা শুরু

৪৬ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম ছেড়ে গিয়েছে বেসরকারি বিমান সংস্থা স্পাইসজেটের প্রথম ফ্লাইট। গতকাল বৃহস্পতিবার দুপুরে ১টার দিকে এ ৪৬ জন যাত্রী নিয়ে ভারতের কলকতার উদ্দেশ্যে উড়াল দেয় ভারতীয় এয়ারলাইন্স। এরমধ্য দিয়ে ঢাকার পর এবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি কলকাতা রুটে চালু হয়েছে স্পাইসজেটের প্রথম যাত্রা ও ১১তম আন্তর্জাতিক ফ্লাইট। যা এখন থেকে চট্টগ্রাম-কলকাতা রুটে সপ্তাহে চারদিন ননস্টপ ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

প্রথম ফ্লাইট ছেড়ে দেয়া আগে গতকাল বৃহস্পতিবার ১১টার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের কনফারেন্স হলে ফিতা ও কেক কেটে ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন খান।
অনুষ্ঠানে জানানো হয়, স্পাইসজেট এখন থেকে চট্টগ্রাম-কলকাতা রুটে সপ্তাহের শনিবার, রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার ননস্টপ চারটি ফ্লাইট পরিচালনা করবে। একই সাথে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে বৃদ্ধি করা হবে ফ্লাইটের সংখ্যাও। রুটটিতে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৮শ টাকা।
এদিকে, প্রথম দিন কলকাতা থেকে ২০ জন যাত্রী নিয়ে দুপুর ১২ টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে স্পাইসজেটে প্রথম ফ্লাইট। পরবর্তীতে ৪৬ জন যাত্রী নিয়ে দুপুর ১টার দিকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যায় এয়ারলাইন্সটি। কলকাতার পাশাপাশি ভারতের আরও পাঁচটি রাজ্যের সাথে চলনোর কথাও জানিয়েছেন এয়ারলাইন্সটির কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথির বক্তব্যে বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন খান বলেন, ‘এ ফ্লাইট চালুর মাধ্যমে চট্টগ্রাম-কলকাতা রুটের সকল যাত্রীদের সুবিধা হবে। বিশেষ করে ব্যবসায়ী, পর্যটক, রোগী এবং কার্গোর সুবিধা আরও বৃদ্ধি পাবে। ’
অনুষ্ঠানে উপস্থিত স্পাইসজেটের মহাব্যবস্থাপক তোফায়েল ইবনে সোলায়মান জানান, স্পাইসজেটের ১১ তম আন্তর্জাতিক গন্তব্যস্থল চট্টগ্রামের সংযুক্ত করতে পেরে আনন্দিত। বাংলাদেশে এ এয়ারলাইন্সের ভালো চাহিদা রয়েছে। নতুন ফ্লাইটসমূহ এ রুটসমূহের যাত্রীদের ভ্রমনের জন্য নিরবিবচ্ছন্ন সংযোগন বহন করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন স্পাইসজেটের সেলস ম্যানেজার মোহাম্মদ জাহিদুল হাসান, চট্টগ্রাম ইনচার্জ মোহাম্মদ আসিফ চৌধুরী, বিমান বন্দরের সিকিউরিটি চীফ শহীদুল ইসলামসহ বিমান বন্দর ও সংস্থাটির অন্যান্য কর্মকর্তারা।

পূর্বকোণ/ পি

শেয়ার করুন
The Post Viewed By: 97 People

সম্পর্কিত পোস্ট