চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৪ নভেম্বর, ২০২০ | ৯:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বেশি দামে আলু বিক্রি: ৫ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা

বেশি দামে আলু বিক্রি, মূল্য তালিকা না থাকায় ও অস্বাস্থ্যকর অবস্থায় মসলা প্রক্রিয়াজাত করায় ৬ প্রতিষ্ঠানকে ১ লক্ষ বিশ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার। আজ বুধবার সকাল ১১টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় নগরীর বায়েজিদ, পাঁচলাইশ ও চান্দগাঁও থানা যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। এসময় এপিবিএন, ৯ এর সহায়তায় অভিযান পরিচালিত হয়।

অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ্, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

চান্দগাঁও থানার কামাল বাজারের মোহরা বাণিজ্যালয়কে মূল্যতালিকায় ৩০ টাকা উল্লেখ থাকলেও পাইকারি ৩৬ টাকায় আলু বিক্রি করছে। বেশি দামে আলু বিক্রি করে ভাউচারে কম উল্লেখ করায় ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। বিসমিল্লাহ বাণিজ্যলয়কে বেশি মূল্যে আলু বিক্রি জন্য ৫ হাজার, ভাই ভাই বাণিজ্যালয়কে একই অপরাধে ১৫ হাজার জরিমানা করা হয়। বায়েজিদ থানার আতুরার ডিপোর সাজেদা স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ও বেশি দামে আলু বিক্রি করায় ৮ হাজার, কবির সবজি বিতানকে একই অপরাধে  ২ হাজার টাকা জরিমানা করা হয়।

বিবির হাটের উট মার্কা মসলাকে গুড়া মসলা মেঝেতে রেখে এবং পায়ে মাড়িয়ে প্রক্রিয়া করায় ২৫ হাজার জরিমানা করা হয় এবং এক দিনের মধ্যে স্টিলের ট্রে স্থাপনের নির্দেশ দেয়া হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট