চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৩ নভেম্বর, ২০২০ | ৮:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

`বায়তুশ শরফ মানসেবা ও আত্মশুদ্ধির কাজ করে’

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমেদ্বীন হযরত মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, বায়তুশ শরফের তিন জন মরহুম পীর মুর্শিদ এক অনন্য ও ব্যতিক্রমী আধ্যাত্মিক সাধক ছিলেন। তাদের আধ্যাত্মিক সাধনার মূল খোদা ভীতি ও রাসুল (স:) প্রীতি, দুনিয়া প্রীতি তাদের কখনো স্পর্শ করতে পারেনি, তারা ছিলেন আত্মপরিচয়ে বিমুখ। বায়তুশ শরফ মজলিসুল প্রধান কাজই হল মানব সেবা ও আমলহীন মানুষের আত্মশুদ্ধি।

মাওলানা নূরী আজ মঙ্গলবার বায়তুশ শরফ জুমনে ইত্তেহাদ বাংলাদেশ বায়তুশ শরফ এস এম শাখা ও বাড়বকুন্ডের যৌথ উদ্দ্যোগে জিকিরের ২০টি কেন্দ্রের দায়িত্বশীল ও জাকেরীনদের এক তরীক্বত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বাঁশবাড়িয়া আবুল হোসেন ছালাদার জামে মসজিদ ময়দানে আয়োজিত সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন সম্মেলনের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ রুহুল আমিন।

প্রধান অতিথি আরো বলেন, আল্লাহর অলীদের শ্বাশত নীতি হচ্ছে পাপীকে নয়, পাপকে ঘৃণা করা এবং পথ হারা মানুষদেরকে দয়া ও উদারতার মাধ্যমে সুন্নাতে রাসুলের (স:) অনুকরণে গড়ে তোলা।

তিনি আরো বলেন, বর্তমান পীর আল্লামা আব্দুল হাই নদভীও তিন জন মরহুম পীর মুর্শিদের পদাঙ্ক অনুস্বরন এবং আঞ্চলিকতার সকল বেড়ী ছেঁদ করে বিপদগামী মানুষদের তাক্বওয়া নির্ভর জীবন যাপনের তা’লীম দিয়ে যাচ্ছেন। সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিকিরের ইমাম মাওলানা উকিল আহমদ জব্বারী, মাওলানা হারুনুর রশীদ নিজামী, মাওলানা নিজাম উদ্দীন, মাওলানা মোশাররফ হোসাইন, মাওলানা নুরুল আলম ও মাওলানা আবুল খায়ের প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 80 People

সম্পর্কিত পোস্ট