চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় অবৈধভাবে নির্মিত ২০ দোকান উচ্ছেদ, আটক ১

চকরিয়া-পেকুয়া

৩ নভেম্বর, ২০২০ | ৫:৫৭ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং স্টেশনে অভিযান চালিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে অবৈধভাবে নির্মিত ২০টি দোকান উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। এসময় উচ্ছেদ কাজে বাধা দেওয়ায় মাষ্টার বেলাল উদ্দিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

উপজেলা প্রশাসন ও সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্রে জানা গেছে, মহাসড়কটি চালু হওয়ার পর থেকে এটির উভয় পাশে অবৈধ দখলের প্রতিযোগিতা শুরু হয়। বিভিন্ন সময়ে উচ্ছেদ অভিযানের পরও একশ্রেণির মানুষ মহাসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে পাকা-আধা পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছেন। এ কারণে মহাসড়কে যানজট ও সড়ক দুর্ঘটনা বাড়ছে।

স্থানীয় লোকজন জানায়, হারবাং স্টেশন এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে স্থানীয় আওয়ামী লীগ নেতা বরকত মিয়া ও মাষ্টার বেলাল উদ্দিনের নেতৃত্বে সড়কের পাশে রাতারাতি ২০টি দোকান নির্মাণ করে।

চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘সরকারী জমি দখল করে কেউ স্থাপনা নির্মাণ করলে ছাড় পাবে না। এ ধরনের  অভিযান অব্যাহত থাকবে।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট