চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কারান্তরীণ মহেশখালীর যুদ্ধাপরাধী ছালামত উল্লাহর মৃত্যু

মহেশখালী সংবাদদাতা

৩ নভেম্বর, ২০২০ | ১:৪৫ অপরাহ্ণ

মহেশখালীর শীর্ষ যুদ্ধাপরাধী এবং যুদ্ধাপরাধ মামলায় কারান্তরীণ ছালামত উল্লাহ খান মারা গেছেন। আজ মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ৭টায় ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও কক্সবাজার জেলা এবি পার্টির সাধারণ সম্পাদক এডভোকেট গোলাম ফারুক খান কায়সার বিষয়টি নিশ্চিত করেছেন।

ছালামত উল্লাহ খান মহেশখালী উপজেলার বড় মহেশখালীর ফকিরাঘোনার মরহুম হামিদ বক্স’র পুত্র।

পুত্র গোলাম ফারুক খান কায়সার জানান, তিনি কিডনি, হৃদরোগ ও ফুসফুসে জনিত রোগে গুরতর অসুস্থ হলে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের অধীনে মুমূর্ষু অবস্থায় সোহরাওয়ার্দী হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন ছিলেন।  মঙ্গলবার সকাল ৭টায় তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন।

ছালামত উল্লাহ খান মুক্তিযুদ্ধকালীন শীর্ষ রাজাকার ছিলেন। এই অভিযোগে ২০১৫ সালের ৩ মার্চ যুদ্ধাপরাধের মামলায় গ্রেপ্তার হন তিনি। গ্রেপ্তারের পর ঢাকাস্থ কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

ফারুক খান কায়সার জানান, যুদ্ধাপরাধ ট্র্যাইব্যুনালের অনুমতিক্রমে তার পিতার মৃতদেহ কারাগার কর্তৃপক্ষ রিলিজ করার প্রস্তুতি নিচ্ছে। মঙ্গলবার বিকেলে মরহুম ছালামত উল্লাহ খান এর মৃতদেহ ট্রাইব্যুনাল ও জেল কর্তৃপক্ষের তত্বাবধানে ময়নাতদন্ত করা হবে। এরপর মরহুম ছালামত উল্লাহ খান এর মৃতদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট