চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

৩ নভেম্বর, ২০২০ | ১:৩০ অপরাহ্ণ

হারুনুর রশিদ ছিদ্দিকী, পটিয়া

আ. লীগে নবীন-প্রবীণের দৌড়ঝাঁপ

সরকার নির্বাচন (পৌরসভা ও ইউপি) নিয়ে আলোচনা শুরুর পর মাঠ পর্যায়ে সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা শুরু হয়েছে। এলাকায় সামাজিক-রাজনৈতিক, ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ বেড়েছে নির্বাচনের সম্ভাব্য মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলর ও মেম্বারদের।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আগামী ডিসেম্বর থেকে পর্যায়ক্রমে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। চট্টগ্রামে মোট ১৫টি পৌরসভা ও ১৯০টি ইউনিয়ন পরিষদ রয়েছে। আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের মাঝে জল্পনা-কল্পনা চলছে দলীয়ভাবে পটিয়া পৌরসভার মেয়র পদে নৌকার মাঝি কে হচ্ছেন।

পটিয়া পৌরসভা নিবার্চনের আওয়ামী লীগ থেকে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বর্তমান দুইবারের নির্বাচিত মেয়র অধ্যাপক হারুনুর রশীদ, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আইয়ুব বাবুল, বর্তমান জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সরওয়ার হায়দার।

অধ্যাপক হারুনুর রশিদ জানান, আমি পটিয়া পৌরসভা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন দায়িত্ব পালন করে আসছি। তার পাশাপাশি ১০ বছর পৌর মেয়র হিসেবে পৌরসভাকে মাস্টার প্ল্যানের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে উন্নয়ন কাজ করে যাচ্ছি। মনোনয়ন পেলে পটিয়াকে একটি আধুনিক পৌরসভায় রূপান্তর করা হবে।

পটিয়া উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আইয়ুব বাবুল জানান, স্কুলজীবন থেকে শুরু করে আওয়ামী লীগকে সু-সংগঠিত করতে দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি করে যাচ্ছি। দলীয় সভানেত্রী আমাকে মনোনয়ন দিবেন বলে আশা রাখছি। এ ব্যাপারে দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী জানান, স্কুল জীবনে ছাত্রলীগ থেকে শুরু করে আজ পর্যন্ত দলের জন্য নিজেকে উজাড় করে দিয়েছি। বিনিময়ে কোনো কিছুই চাইনি। আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে এবার দল থেকে নির্বাচন করব। তাই আমার স্বপ্ন পটিয়া পৌরসভাকে একটি আধুনিক মডেল পৌরসভায় রূপান্তর করা। আমি মনে করি প্রধানমন্ত্রী আমাকে মূল্যায়ন করবেন।

মো. আলমগীর আলম বলেন, আমি দলীয় বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করে বর্তমানে বর্তমানে পৌরসভা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করার পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও ব্যবসায়ী সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছি।

নির্বাচন নিয়ে পৌরসভা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক সরোয়ার হায়দান বলেন, বিভিন্ন সময়ে ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের দায়িত্বপালন করেছি। বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে উন্নয়নমূলক কাজে জড়িত রয়েছি। আসন্ন পৌরসভা নিবার্চনে মেয়র পদে লড়তে চাই।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 124 People

সম্পর্কিত পোস্ট