চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

২ নভেম্বর, ২০২০ | ২:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

প্রবর্তক কালভার্ট উন্মুক্ত

দীর্ঘদিন ভোগান্তির পর অবশেষে প্রবর্তক কালভার্টের নির্মাণ কাজ শেষে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দিয়েছে বাস্তবায়নকারী সংস্থা। উন্মুক্ত ঘোষণার পর গতকাল (রবিবার) সকাল থেকে কালভার্ট দিয়ে যান চলাচল শুরু করে। দীর্ঘদিন কালভার্টের নির্মাণ কাজ চলায় একদিকে এই সড়ক ব্যবহারকারীদের ভোগান্তি পোহাতে হয়েছে, অন্যদিকে ওই এলাকার বাসিন্দাদের সামান্য বৃষ্টি ও জোয়ারের পানিতে ডুবতে হয়েছে। তবে এখন থেকে এলাকার বাসিন্দারা এই দুই সমস্যা থেকে মুক্তি পাবে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনা বাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন বিগ্রেড প্রকল্প পরিচালক লে. কর্নেল মো. শাহ আলী। 

প্রকল্প পরিচালক আরো জানান, আগামী ১৫ দিন পর সড়কের কার্পেটিং এর কাজ শুরু হবে। কাজ চলাকালে সড়ক বন্ধ করা হবে না। সড়কের একপাশে কার্পেটিং এর কাজ চললে অন্যপাশে যান চলাচলের জন্য ব্যবস্থা থাকবে।

প্রকল্প সূত্রে জানা যায়, নগরীর জলাবদ্ধতা নিরসন প্রকল্পের অংশ হিসেবে গত ২০১৯ সালের জুলাই মাসে কালভার্টটির নির্মাণ কাজ শুরু হয়। প্রকল্পের মেয়াদ পাঁচ মাস হলেও কালভার্টটির নিচে ওয়াসা, বিটিসিএল ও গ্যাসের সংযোগ থাকায় যথাসময়ে কাজ সম্পন্ন করা যায়নি। এছাড়া, জাইকার একটি পাইপ সরাতে গিয়ে দীর্ঘদিন সময় লেগেছে বলে জানা যায়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 232 People

সম্পর্কিত পোস্ট