চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১ নভেম্বর, ২০২০ | ১১:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্লিজ, আমি আর নিউজ করব না….

‘প্লিজ, আমি নিউজ করবো না, প্লিজ ভাই- প্লিজ’ বলতে বলতে উদ্ধার করতে যাওয়া লোকজনের পা জড়িয়ে ধরছেন অপরহরণের শিকার সাংবাদিক গোলাম সরোয়ার। এসময় তার শরীরে স্যান্ডো গেঞ্জি ও অন্তর্বাস ছাড়া কিছু ছিল না। স্থানীয়রা উদ্ধারের পর তাকে হাসপাতালে নিতে চাইলে তিনি একথা বলেন। তুলে নেয়ার পর তার ওপর যে নির্যাতন করা হয়েছে হয়ত সে ভয় থেকেই তিনি ‘আর কখনো নিউজ করবেন না’ বলে প্রলাপ করতে থাকেন। নিখোঁজের পর ছাড়া পেলেও নির্যাতনের ঘোর না কাটায় বাঁচাতে আসা মানুষগুলোকেও নির্যাতনকারী মনে করে আঁতকে উঠছেন তিনি।

প্রসঙ্গতঃ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নগরীর কোতোয়ালী থানার ব্যাটারি গলির বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের চট্টগ্রাম অফিসের স্টাফ রিপোর্টার ও অনলাইন নিউজ পোর্টাল সিটি নিউজের সম্পাদক গোলাম সারোয়ার। সেদিন রাতেই এ নিয়ে জিডি করেন সূর্য়োদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী। চট্টগ্রামের সাংবাদিক সমাজ তার খোঁজ পেতে আন্দোলন চালিয়ে আসছিল।

গোলাম সারোয়ারের এমন আচরণের কারণ জানতে চাইলে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর কেন্দ্রীয় সাংঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, সাংবাদিক সারওয়ারের ভাইরাল হওয়া ভিডিওতে তার আকুল আহাজারি দেখে মনে হচ্ছে তিনি অত্যধিক শারীরিক ও মানসিক ধকলে পুরোপুরি বিপর্যস্ত এবং ‘একিউট স্ট্রেস রিয়েকশনে’ ভুগছেন। তিনি হাত পা ছুঁড়ে কখনও মৃদুস্বরে কখনও চিৎকার করে যা বুঝাতে বা বলতে চাইছেন তা তার উপর অতি সম্প্রতি ঘটে যাওয়া শারীরিক ও মানসিক নির্যাতন থেকে নিজেকে বাঁচানোর আর্তি মাত্র। মৃত্যুচিন্তা তাকে তাড়া করে বেড়াচ্ছে। স্বপ্নেও বাঁচার তাড়না থেকেই তিনি এমন অসহায় আর্তনাদ করছেন। এ অবস্থায় তাকে ঘুম পাড়িয়ে রাখতে হবে এবং মনোরোগ বিশেষজ্ঞ ও মনোবিদের পরামর্শ নিয়ে চিকিৎসা চালিয়ে যেতে হবে। যথাযথ চিকিৎসা ও ধারাবাহিক কাউন্সেলিং না পেলে এমন মানসিক স্ট্রেস তাকে হয়তো সারাজীবনই বয়ে বেড়াতে হতে পারে।

ভিডিও দেখতে ক্লিক করুন:

https://www.facebook.com/DailyPurbokone/videos/911980032667068

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 308 People

সম্পর্কিত পোস্ট