চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১ নভেম্বর, ২০২০ | ২:৪৭ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, হাটহাজারী

সমন্বিত কাজে স্মরণকালের সর্বোচ্চ ডিম হালদায়

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, দেশের অর্থনীতিতে হালদার বিশাল অবদান রয়েছে। এ জন্য নদীকে দূষণমুক্ত করতে বেশ কিছু কলকারখানাহ বন্ধ করা হয়েছে। এখানকার জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ আমাদের সংশ্লিষ্ট দপ্তর-সংস্থা সকলে মিলে কাজ করছে। এজন্য হালদার অতীত ঐতিহ্য ইতোমধ্যে ফিরে এসেছে। আরো ভালো অবস্থানে আমরা যাবো।

হালদা পাড়ের লোকজন, স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন। শুক্রবার দুপুরে নগরীর কালুরঘাট থেকে তিনি স্পিড বোটযোগে হালদার প্রায় ত্রিশ কিলোমিটার পানিপথ পরিদর্শন করেন। এসময় হাটহাজারী সর্তার ঘাট এলাকায় তিনি এ মতবিনিময়ে অংশ নেন।

মন্ত্রী বলেন, হালদায় এবার স্মরণকালের সবচেয়ে বেশি ডিম ছেড়েছে মা মাছ। মাছের পোনা উৎপাদনে হালদায় অনেক প্রতিকূলতা আমরা অতিক্রম করেছি।

মৎস্য আহরণ বন্ধকালে অসাধু উপায়ে যাতে কেউ মা মাছ ধরতে না পারে এবং কোনভাবেই হালদায় মাছের প্রজনন ক্ষেত্রে যাতে বিঘ্ন সৃষ্টি না হয়, নির্বিঘ্নে যাতে মা মাছ ডিম ছাড়তে পারে সে ব্যবস্থা আমরা নিয়েছি।

জেলা মৎস্য কর্মকর্তা ফারজানা লাভলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৎস্য সচিব রওনক মাহামুদ, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফোজ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, হাটহাজারীর ইউএনও রুহুল আমিন, রাউজানের ইউএনও জোনায়েদ কবির সোহাগ, ইউপি চেয়ারম্যান সরওয়ার মোরশেদ, মোহাম্মাদ মাসুদ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 109 People

সম্পর্কিত পোস্ট