চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

৩১ অক্টোবর, ২০২০ | ৬:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য কমাতে সহযোগিতা চেয়েছেন সিএমপি কমিশনার

কিশোর গ্যাং নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা ও সচেতনতা প্রয়োজন। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতার পাশাপাশি  কিশোর গ্যাং সংস্কৃতি বন্ধে পারিবারিক ও সামাজিক অনুশাসন ভূমিকা অপরিসীম। আপনাদের সন্তানদেরকে খেলার মাঠমুখী করুন। এতে তাদের অহেতুক আড্ডাবাজি কমবে, অপরাধপ্রবণতাও কমবে। শনিবার (৩১ অক্টোবর) সকাল ১১টায় কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উপলক্ষে সিএমপির সদরদপ্তর দামপাড়াস্থ মাল্টিপারপাস শেডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর এসব কথা বলেন।

অনুষ্ঠানে  কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম নগর শাখার আহ্বায়ক ও দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-কমিশনার (সদর) আমির জাফর, উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক প্রমুখ।

সিএমপি কমিশনার তার বক্তব্যে বলেন,’ কমিউনিটি পুলিশিং একটি দর্শন। পুলিশ তার কার্যক্রমের মাঝে উপস্থিত জনগণকে সম্পৃক্ত করার যে দর্শন এটাই কমিউনিটি পুলিশিং। পুলিশের দায়িত্ব মানুষকে আইনগত সেবা দেয়া, সেহেতু সেই কাজটি সর্বোত্তমভাবে করার জন্য কমিউনিটি পুলিশিং দর্শন একটি উৎকৃষ্ট মাধ্যম।’ এসময় তিনি প্রতিটি থানার সিপিও এবং কমিউনিটি পুলিশিং কর্মকর্তাদের তাদের বছরব্যাপী কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ও সম্মাননা স্মারক তুলে দেন। দিবসটি উদযাপনের লক্ষ্যে সিএমপির প্রতিটি থানা ও ইউনিট দিনব্যাপী পৃথক পৃথক কার্যক্রম পরিচালনা করেছে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 82 People

সম্পর্কিত পোস্ট