চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৩১ অক্টোবর, ২০২০ | ১১:৪৫ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৯২

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) ৮৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ হাজার ১৮৪ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯৭ জন; এর মধ্যে ২০৪ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৬ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৭টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এইদিন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা হয়নি।

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ১১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৯টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৯টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৯২ জনের। এরমধ্যে ৬৯ জন নগরীর এবং ২২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট