চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

যুবলীগ নেতা হত্যাচেষ্টা: রাঙামাটি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

যুবলীগ নেতা হত্যাচেষ্টা: রাঙামাটি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক

৩০ অক্টোবর, ২০২০ | ১০:০২ অপরাহ্ণ

রাঙামাটি জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজনকে গ্রেপ্তারের আদেশ দিয়েছেন আদালত। জেলার এক যুবলীগ নেতাকে পায়ের রগ কেটে হত্যা চেষ্টার অভিযোগের মামলায় তাকে গ্রেপ্তারের এই আদেশ দেয়া হয়। আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসাদ উদ্দিন মো. আসিফের আদালত এ আদেশ দেন।

অভিযোগে বলা হয়, গত ৩০ জানুয়ারি রাঙামাটি কোর্ট বিল্ডিং এলাকায় ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীনকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজনসহ তার সহযোগীরা। পরে তাকে মারধর করে পায়ের গোড়ালির রগ কেটে হত্যার চেষ্টা করা হয়। খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতাল ও পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসার জন্য পাঠান। পরে যুবলীগ নেতা নাছিরের স্ত্রী ছালেহা আক্তার এ ঘটনায় বাদি হয়ে ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজনসহ আটজনের নাম উল্লেখ করে রাঙামাটি কোতয়ালী থানায় মামলা দায়ের করেন।

আদালত সূত্র জানায়, এ মামলায় বাকি আসামিরা জামিনে মুক্ত হলেও আসামি আব্দুল জব্বার সুজন আদালতে হাজির হয়নি। কারণ, প্রতিবেদনে কৌশলে আসামি সুজনের নাম বাদ দিয়ে পুলিশের তদন্ত কর্মকর্তা আদালতে প্রতিবেদন জমা দেন। একইসাথে ওই ঘটনার সাথে সুজন জড়িত নয় বলে দুটি ছবি দাখিল করেন। তদন্ত কর্মকর্তা ওই ছবি দিয়ে ঘটনার দিন আসামি সুজন ঘটনাস্থলে নয় অন্য জায়গায় ছিলেন- তা বুঝাতে চেয়েছেন। কিন্তু এই দুটি ছবি দিয়ে ঘটনার সাথে জড়িত না থাকার কোনো প্রমাণ পাওয়া যায়নি।

তাই রেকর্ড পর্যালোচনায় দেখা যায়, তদন্ত কর্মকর্তা সুকৌশলে শুধুমাত্র অস্পষ্ট ছবির উপর ভিত্তি করে সকল আসামির মধ্যে শুধুমাত্র সুজনকে মামলা থেকে অব্যাহতি প্রার্থনা করেন। অথচ মামলার এজাহারে আসামি সুজনের অপরাধ সুষ্পষ্ট এবং সাক্ষী ১৬১ ধারার জবানবন্দীতে সকল আসামিদের সংশ্লিষ্টতা প্রমাণ করেছেন। তাই আসামি আব্দুল জব্বার সুজনকে মামলা থেকে অব্যাহতি প্রার্থনা নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারের আদেশ দেয় আদালত। আগামী ২ নভেম্বর এর পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, আদালতের গ্রেপ্তারের আদেশের কাগজ হাতে এসেছে। আসামিকে গ্রেপ্তারের ব্যবস্থা করা হচ্ছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট