চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

হাটহাজারীতে ২০ লাখ টাকার সরকারি জায়গা উদ্ধার

হাটহাজারীতে ২০ লাখ টাকার সরকারি জায়গা উদ্ধার

হাটহাজারী সংবাদদাতা

২৯ অক্টোবর, ২০২০ | ৭:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে আনুমানিক ২০ লাখ টাকা মূল্যের সরকারি প্রায় চার শতক জায়গা উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকালে ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ সময় উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর মৌজার স্বাস্থ্য এবং পরিবার পরিকল্যাণ মন্ত্রণালয়ের মালিকানাধীন এসব জায়গা উদ্ধার করা হয়। অভিযানে সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ উপস্থিত ছিলেন।

রুহুল আমিন বলেন, অভিনব কৌশলে দখল করা সরকারি জমি উদ্ধার করা হয়েছে। মির্জাপুর ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের প্রায় ৩ হাজার বর্গফুট জায়গা দখলের উদ্দেশ্যে এক ইউপি সদস্য বাহির থেকে দেয়াল নির্মাণ করেন। তার ধারণা ছিল, চারদিকে দেয়াল নির্মাণ করে অফিস ঘেরাও করে ফেললেই বাইরের জায়গার উপর সরকারের আর দাবি থাকবে না। এই কৌশলে দেয়াল নির্মাণ করার জন্য ৬২ হাজার পাঁচশ’ টাকার প্রকল্প নিয়েছে ইউনিয়ন পরিষদ। এ প্রকল্পের সভাপতি ৩ নম¦র ওয়ার্ডের সদস্য মো. আলী, সার্বিক সহযোগিতায় প্যানেল চেয়ারম্যান গাজী মো. আলী হাসান।

তিনি আরও বলেন, দেয়াল নির্মাণের আগে সার্ভেয়ার দিয়ে জায়গা পরিমাপ করার নিয়ম থাকলেও সেটি মানা হয়নি। এমনকি ওই দপ্তরের অনুমতিও নেয়া হয়নি। এ সময় দখলের উদ্দেশ্যে নির্মিত দেয়াল উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়।

 

 

 

 

পূর্বকোণ/শিমুল-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট