চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

বাঙ্গালহালিয়া প্রধান সড়কে ভাঙন ঠেকাতে গার্ডওয়াল নির্মাণ জরুরি

২৯ অক্টোবর, ২০২০ | ৫:৩৫ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা

বাঙ্গালহালিয়া প্রধান সড়কে ভাঙন ঠেকাতে গার্ডওয়াল নির্মাণ জরুরি

রাঙামাটির রাজস্থলী উপজেলা সদর থেকে বাঙ্গালহালিয়া যাতায়াতের প্রধান সড়ক দিয়ে দৈনিক ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনার সম্মুখীন হতে পারে যানবাহন। ভাঙনরোধে গার্ডওয়াল নির্মাণ জরুরি বলে মনে করছেন উপজেলাবাসী।

জানা যায়, বাঙ্গালহালিয়া থেকে রাজস্থলী উপজেলা সদর পর্যন্ত মাত্র ২১ কিলোমিটার সড়কে কমপক্ষে ১০-১২ স্থানে সড়কের পাশে ভাঙন দেখা দিয়েছে। এতে করে দৈনিক যানবাহন চলাচল করছে মারাত্মক ঝুঁকি নিয়ে।

সরেজমিনে দেখা যায়, গাইন্দ্যা উচ্চ বিদ্যালয়ের মোড়ে, ইসলামপুর আনসার ক্যাম্প সংলগ্ম, ভাংঙ্গা পোল, পুনর্বাসন পাড়া, লংগদু পাড়া, ওগারী পাড়া, ছাইংচং ব্রিজ সংলগ্নসহ বেশ কয়েকটি স্থানে বৃষ্টির পানিতে রাস্তার বিভিন্নস্থানে ভাঙন সৃষ্টি হয়েছে। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলে মনে করছে যানবাহন যাত্রীরা।

বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঞোমং মারমা বলেন, রাজস্থলী উপজেলা সদর থেকে বাঙ্গালহালিয়া পর্যন্ত ২১ কিলোমিটার সড়কের মধ্যে বেশ কয়েকটি স্থানে ভাঙন দেখা দিয়েছে। রাস্তাটি দিয়ে বান্দরবান-রাঙামাটি-খাগড়াছড়ি- চট্টগ্রাম-ঢাকাসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে উপজেলার সর্বস্তরের জনসাধারণ। বিশেষ করে অত্র উপজেলার ২টি বাজারে কৃষকদের উৎপাদিত ফসলাদি রাস্তা দিয়ে পরিবহন করা হয়। তাই রাস্তাটির ভাঙনরোধে দ্রুত গার্ডওয়াল নির্মাণের দাবি জানিয়েছেন।

রাঙামাটি জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, চন্দ্রঘোনা থেকে বাঙ্গালহালিয়া পর্যন্ত রাজস্থলীর প্রধান সড়কটি সংস্কার করা হলেও বেশ কয়েকটি ভাঙন রয়ে যাওয়ার কথা স্বীকার করেন তিনি। ভাঙন কবলিত এলাকাগুলো জন্য গার্ডওয়াল নির্মাণের প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 98 People

সম্পর্কিত পোস্ট