চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

২৮ অক্টোবর, ২০২০ | ১:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগরীতে প্রথমবারের মত সুসজ্জিত স্টুডিও অফিস

বন্দর নগরী চট্টগ্রামে প্রথমবারের মত সুসজ্জিত স্টুডিও অফিস তৈরি করছে সিপিডিএল। নগরীর জাকির হোসেন রোডের খুলশী এলাকায় ‘রহিম’স প্লাজা ডি সিপিডিএল’ ভবনে ‘দি প্লাজা স্টুডিও অফিস’ নির্মিত হচ্ছে। ব্যক্তি পর্যায়ের উদ্যোক্তা, স্থানীয় ও মাল্টিন্যাশনাল কোম্পানিসমূহের লিয়াজোঁ অফিস, বিনিয়োগকারী ও আগ্রহী ব্যবসায়ীদের কথা মাথায় রেখে এ স্টুডিও অফিস তৈরি করা হচ্ছে।
স্টুডিও অফিসের ধারণা সম্পর্কে সিপিডিএল কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, একটি অফিস সাধারণত বেসিক সিটিং স্পেস এর পাশাপাশি রিসিপশন, কনফারেন্স, ওয়েটিং লাউঞ্জ ইত্যাদি নানা ধরনের পরিস্থিতির সমন্বয়ে গড়ে উঠে। যার পুরোটা সব সময় হয়তো ব্যবহার হয় না। উদাহরণ স্বরূপ, অফিসের একটা বড় অংশ কনফারেন্স বা মিটিং রুমগুলো দখল করে রাখলেও সব সময় মিটিং হয় না। উল্লেখ্য স্থান সমূহের ব্যবস্থাপনায় প্রত্যেকটির জন্য আলাদা করে লোকবলও নিয়োগ দিতে হয়। এতে খরচ অনেক বেড়ে যায়। কিন্তু একটি স্টুডিও অফিসের মূল অংশটি শুধুমাত্র কর্মকর্তাদের বসার স্থান নিয়ে গড়ে উঠে।

উল্লিখিত আনুষঙ্গিক স্থান সমূহ অংশীদার ভিত্তিতে সময়ও প্রয়োজন সাপেক্ষে ব্যবহৃত হয়। ফলে যতটুকু প্রয়োজন ততটুকু স্পেস নিয়েই গড়ে উঠে অফিসটি। পরিচালন ব্যয় সকলের মাঝে আনুপাতিকহারে বন্টিত হওয়ার ফলে ব্যয় হ্রাস পায় উল্লেখ যোগ্য হারে।

তাই সারা বিশ্বে স্টুডিও অফিসের ধারণা দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে। প্লাজা স্টুডিও অফিসেও একইভাবে ১০টি আলাদা অফিস এর কনফারেন্সরুম, ডিলিংরুম, রিসিপশন থাকছে সমন্বিত। এতে প্রত্যেকটি অফিসের পরিচালন ব্যয় অনেকাংশে কমে আসবে।

স্টুডিও অফিস কনসেপ্ট চট্টগ্রামে প্রথমবারের মত পরিচিতি ও বিপণনের জন্য রহিম’স প্লাজা ডি সিপিডিএল ভবনে গত ২২ অক্টোবর থেকে একটি বিক্রয় সেবা কার্যক্রম চালু করে সিপিডিএল। যা চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 139 People

সম্পর্কিত পোস্ট