চট্টগ্রাম রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

নির্ধারিত সময়ে কাজ সম্পন্ন না করলে কার্যাদেশ বাতিল করুন: সুজন

২৭ অক্টোবর, ২০২০ | ১১:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নির্ধারিত সময়ে কাজ সম্পন্ন না করলে কার্যাদেশ বাতিল করুন: সুজন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রসাশক মোহাম্মদ খোরশেদ আলম সুজন কর্পোরেশনের তালিকাভুক্ত যে সকল ঠিকাদার কার্যাদেশ পাওয়ার পরও নির্ধারিত সময়সীমার মধ্যে কাজ সম্পন্ন করবে না, তিনবার তাগিদ দেয়ার পর প্রধান প্রকৌশলীকে তাদের কার্যাদেশ বাতিল করতে বলেছেন। মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে চসিকের পুরনো নগর ভবনের প্রশাসক দপ্তরে চসিকের চলমান প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে প্রকৌশলীদের সাথে বৈঠকে তিনি এই মন্তব্য করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন, কামরুল ইসলাম, আবু ছালেহ, মনিরুল হুদা, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, আবুল সাদাত মো. তৈয়ব প্রমুখ।

বৈঠকে প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন কর্পোরেশনের প্রকৌশলীদের উদ্দেশ্যে বলেন, আপনারা চলমান প্রকল্পের স্থান নিয়মিত পরিদর্শন করবেন এবং কাজের গুণগতমান ঠিক আছে কিনা দেখবেন। জাইকার অর্থায়নে যে সকল কাজ সম্পন্ন হয়েছে, সে সব কাজের বিল দাখিল করার পূর্বে তার গুণগতমান অক্ষুণ্ন রেখে করা হয়েছে কিনা তা প্রশাসক নিজে পরিদর্শন করবেন বলে প্রকৌশলীদের জানান। আগামীতে লটারির মাধ্যমে সুষ্ঠুভাবে কাজ বন্টন করার ওপর জোর দেন তিনি।

বৈঠকে সাম্প্রতিক সময়ে নগরীর শেরশাহ এলাকার সড়ক দখল করে উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করায় যে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে তার ভগ্নাংশ দ্রুত সরিয়ে নিতে সংশ্লিষ্ট প্রকৌশলীদের নির্দেশ দেন।

এ সময় তিনি চসিক প্রকৌশলীদের চট্টগ্রাম বন্দর, ওয়াসাসহ বিভিন্ন সেবা সংস্থার সাথে ওয়ার্কিং কো-অডিনেশন কমিটি করে উন্নয়ন কাজ এগিয়ে নিতে পরামর্শ দেন।

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 211 People

সম্পর্কিত পোস্ট