চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

মায়ের কৌশলে সন্তানকে ফিরে পাওয়া

১৪ দিন পর অপহৃত ৭ম শ্রেণির শিক্ষার্থী উদ্ধার, বখাটে গ্রেপ্তার

বিয়ের প্রলোভনে ভাগিয়ে নেয়া হয় শিক্ষার্থীকে

নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০২০ | ১১:৩২ অপরাহ্ণ

নগরীর পাথরঘাটা এলাকার একটি বাসা থেকে ৭ম শ্রেণির এক শিক্ষার্থীকে বিয়ের প্রলোভনে ভাগিয়ে নেয়ার অভিযোগে এক বখাটেকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) বহদ্দারহাট থেকে আব্দুর শুক্কুর জনি নামের ওই বখাটেকে গ্রেপ্তার করে ভিকটিমকেও উদ্ধার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

এর আগে ৭ম শ্রেণির শিক্ষার্থীকে ভাগিয়ে নেয়ার অভিযোগে মেয়েটির মা গত ১৩ অক্টোবর কোতোয়ালী থানায় একটি নিখোঁজ ডায়েরি দায়ের করেন। পরদিন ওই ডায়েরির পরিপ্রেক্ষিতে ফিরিঙ্গীবাজারের মরহুম দুধু মিয়ার ছেলে আব্দুর শুক্কুর জনিকে আসামি করে মামলা দায়ের করেন।

জানা যায়, পাথরঘাটায় মায়ের সাথে বসবাস করা ওই শিক্ষার্থী পাথরঘাটা মেনেকা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণিতে অধ্যয়নরত। শিক্ষার্থীর মা নগরীর একটি বেসরকারি হাসপাতালে চাকুরি করেন। দীর্ঘদিন থেকে শিক্ষার্থীর মা চাকুরিতে থাকার সুবাদে ওই বখাটে শিক্ষার্থীটিকে কুপ্রস্তাব দিয়ে আসছিল। এতে রাজি না হওয়ায় গত ১৩ অক্টোবর শিক্ষার্থীর মা চাকুরিতে গেলে বখাটে আব্দুর শুক্কুর জনি বিয়ের প্রলোভন দেখিয়ে ওই শিক্ষার্থীকে বাসা থেকে বের করে নিয়ে যায়। শিক্ষার্থীর মা ওইদিন চাকুরি থেকে এসে তাকে না পেয়ে থানায় ডায়েরি ও পরদিন (১৪ অক্টোবর) মামলা করেন। মামলায় আব্দুর শুক্কুর জনিকে আসামি করা হয়। পরে মামলাটির তদন্ত ভার দেয়া হয় কোতোয়ালী থানার উপপরিদর্শক পলাশকে। পলাশ দুই তিন দিন আশ্বাস দিয়ে অবশেষে ছুটিতে চলে যান।

এদিকে, শিক্ষার্থীকে উদ্ধারে তার মা পাগলের মত দিকবিদিক ছুটাছুটি করতে থাকেন। এক পর্যায়ে শিক্ষার্থীর মা সামাজিক যোগাযোগ মাধ্যমে বখাটে আবদুর শুক্কুর জনির এক বন্ধুর সাথে পরিচিত হন। পরে সে বন্ধু শিক্ষার্থীর মাকে আশ্বস্ত করে মঙ্গলবার শুক্কুরকে কৌশলে বহদ্দারহাট নিয়ে আসার। এর আগ থেকে সকালে সবাই শুক্কুরের অপেক্ষায় বসে থাকে। দুপুর দুইটার দিকে শুক্কুর মিয়া বহদ্দারহাট উপস্থিত হলে এলাকার লোকজন গণধোলাই দিয়ে মামলার পরিপ্রেক্ষিতে কোতোয়ালী থানা পুলিশের হাতে হস্তান্তর করে।

 

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট