চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

২৭ অক্টোবর, ২০২০ | ৭:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভেজাল পণ্য বিক্রির দায়ে ১০ প্রতিষ্ঠানকে জ‌রিমানা

মেয়াদোত্তীর্ণ ও অননুমো‌দিত পণ্য বিক্রির দায়ে ১০ প্রতিষ্ঠানকে ৬৬ হাজার টাকা  জ‌রিমানা করেছে  ভোক্তা অধিদপ্তর। আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল থেকে নগরীর খুল‌শী, চকবাজার ও কোতয়ালী থানা এলাকায় পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

এ‌পি‌বিএন ৯ এর সহায়তায় প‌রিচা‌লিত অভিযানে চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা করেন।

চকবাজারের আলম‌দিনা স্টোরকে ৪৫ টাকায় আলু বিক্রি করায় ও মেয়াদোত্তীর্ণ পণ‌্য রাখায় দশ হাজার টাকা জ‌রিমানা করে মেয়াদোত্তীর্ণ পণ‌্য ধ্বংস করা হয়। ইকবা‌ল স্টোরকে বে‌শি দামে আলু বিক্রয় করায় চার হাজার টাকা, তালুকদার স্টোরকে একই অপরা‌ধে ছয় হাজার টাকা জ‌রিমানা করে নির্ধা‌রিত দামে আলু বিক্রয় করতে অনুরোধ করা হয়। রুবেল পোল্ট্রিকে মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় তিন হাজার টাকা, একই অপরা‌ধে শ‌ফিক সওদাগরের মাং‌সের দোকানকে তিন হাজার জ‌রিমানা করে সতর্ক করা হয়।

দেওয়ান বাজারের হৃদয় পোল্ট্রিকে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা ও ওজনে কারচু‌পি করে মুরগী বিক্রয় করায় দশ হাজার টাকা জ‌রিমানা করে চারটি কম ওজনের বাটখারা জব্দ করা হয়। প‌রিচয় মুরগী হাউসকে মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় পাঁচ হাজার টাকা জ‌রিমানা করে তার দোকানে র‌ক্ষিত ২‌টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়।

মো‌মিন রোডের সারাহ্ স্টোরকে বে‌শি দামে আলু বিক্রয়, উৎপাদন-‌মেয়াদ‌ বিহীন মোড়কজাত দুধ সংরক্ষণ, অননুমো‌দিত এনা‌র্জি ড্রিংক সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত ড্রিংক ধ্বংস করা হয়। শ‌রিফ স্টোরকে বে‌শি দা‌মে আলু বিক্রয় করায় হাজার টাকা জ‌রিমানা করে সতর্ক করা হয়।

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 101 People

সম্পর্কিত পোস্ট