চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

নগরীতে টানা বর্ষণ: খালের বাঁধে নিচু এলাকায় জলজট

২৬ অক্টোবর, ২০২০ | ৫:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নালা-খালের আবর্জনা পরিষ্কারে তোড়জোড় চসিক প্রশাসকের

নগরীতে টানা বর্ষণ: খালের বাঁধে নিচু এলাকায় জলজট

জলমগ্ন এলাকার খালগুলোর বাঁধ কেটে দেয়ার আহ্বান

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে নগরীতে গত বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়। পরদিন শুক্রবার (২৩ অক্টোবর) এই বর্ষণ অব্যাহত ছিল। ফলে নগরীর বেশ কিছু নিচু এলাকায় জলজটের সৃষ্টি হয়।

চসিক প্রশাসক আলহাজ মোহাম্মদ খোরশেদ আলম সুজন গত শুক্রবার দুর্যোগপূর্ণ আবহাওয়াজনিত এই জনদুর্ভোগ প্রত্যক্ষ করে দ্রুত কর্পোরেশনের পরিচ্ছন্ন ও প্রকৌশল বিভাগের সেবক ও কর্মীদের নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় খাল নালা নর্দমায় ক্ষতিগ্রস্ত রাস্তা ঘাটের বিদ্যমান পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করেন। তার এই কার্যক্রম শুক্রবার রাত পর্যন্ত অব্যাহত ছিল।

তিনি নগরীর যে সমস্ত এলাকা পরিদর্শন করেছেন সেগুলো হলো- প্রবর্তক মোড়, পাঁচলাইশ মোড়, মুরাদপুরস্থ মির্জাপুল এলাকা, বহদ্দারহাট, কাপাসগোলা, চকবাজার। এসব এলাকা পরিদর্শনকালে প্রশাসক সুজন নগরবাসীকে খাল, নালা, নর্দমায় ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে বলেন। তিনি বলেন, এই শহর আপনার আমার সবার। এই শহরকে পরিচ্ছন্ন পরিবেশ বান্ধব রাখা আমাদের নাগরিক দায়িত্ব রয়েছে। যে সকল নিচু এলাকায় জলজট হয়েছে তা চাক্তাই খাল, মহেষখাল, হিজরাখালসহ বিভিন্ন খালে চলমান জলাবদ্ধতা কাজের বাঁধ থাকার ফলে হয়েছে। প্শা

সক নিজেই জলজটের এই সমস্যা উপলব্দি করে চট্টগ্রাম উন্নয়ন কর্র্তৃপক্ষের জলাবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক কর্নেল মোহাম্মদ আলীকে জলমগ্ন এলাকা সংলগ্ন খালগুলোর বাঁধ কেটে দেয়ার আহ্বান জানান।

এসময় প্রশাসকের একান্ত সচিব মো. আবুল হাশেম, চসিকের প্রকৌশল ও পরিচ্ছন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 83 People

সম্পর্কিত পোস্ট