চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রধানমন্ত্রী সুস্থ থাকলেই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে: নওফেল

প্রধানমন্ত্রী সুস্থ থাকলেই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে: নওফেল

নিজস্ব প্রতিবেদক

২৫ অক্টোবর, ২০২০ | ৭:৫৯ অপরাহ্ণ

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের অন্তর্গত বিভিন্ন পূজামণ্ডপে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র শারদ শুভেচ্ছা পৌঁছে দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম-৯ আসনের সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

নগরীর জে.এম সেন হলে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের পূজামণ্ডপ পরিদর্শনকালে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র শারদ শুভেচ্ছা আপনাদের পৌঁছে দিতে এসেছি। প্রধানমন্ত্রী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলকে নির্দেশনা দিয়েছেন যেন সনাতন সম্প্রদায় নিরাপদে এবং ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে শারদীয় দুর্গোৎসব পালনা করতে পারে।

সকল ধর্মাবলম্বীর জন্য যথাযথ মর্যাদা ও স্বাধীনতা নিয়ে দেশে উৎসব উদযাপনের সহনীয় পরিবেশ সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সমর্থ হয়েছে উল্লেখ করে শিক্ষা উপ-মন্ত্রী বলেন, এটাই বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন। আমাদের উৎসবগুলোতে সবাই আমরা এক হয়ে উদযাপন করি। আমরা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলতে শিখেছি।

তিনি হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, আপনারা যখন পূজা করেন তখন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য প্রার্থনা করবেন তিনি যেন সুস্থ থাকেন, তিনি সুস্থ থাকলেই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে।

শিক্ষা উপ-মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের জন্যও প্রার্থনা করবেন যাতে দেশের সকল মানুষ সুখে-শান্তিতে থাকতে পারে, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে থাকতে পারে। সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেরই যেন মঙ্গল হয়, উন্নত জীবন হয়, দারিদ্রের হাত থেকে সকলেই যেন মুক্তি পেয়ে উন্নত-সমৃদ্ধ জীবন যাপন করতে পারে। আমাদের দেশ নিয়ে বিশ্বে আজকে আমরা যে গর্ব করে যাচ্ছি সে গর্ব যেন করে যেতে পারি।

দর্শনার্থীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পূজা মণ্ডপে যাওয়ার জন্য শিক্ষা উপ-মন্ত্রী অনুরোধ জানান।

এ সময় চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট চন্দন কুমার তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক রানা বিশ্বাস, সুমন দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক মিথুন মল্লিক, সম্পাদক মণ্ডলীর সদস্য রুমকি সেন, সুকান্ত মহাজন টুটুল উপস্থিত ছিলেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট