চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

নাজিরহাট বড় মাদ্রাসায় মুহতামিম পদ নিয়ে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন

২৪ অক্টোবর, ২০২০ | ৮:৪১ অপরাহ্ণ

নাজিরহাট সংবাদদাতা

নাজিরহাট বড় মাদ্রাসায় মুহতামিম পদ নিয়ে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন

চট্টগ্রামের ফটিকছড়ির আল-জামিয়াতুল আরবিয়া নছিরুল ইসলাম মাদ্রাসায় (নাজিরহাট বড় মাদ্রাসা) মুহতামিম পদ নিয়ে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শনিবার (২৪ অক্টোবর) উপজেলার নাজিরহাট বাজারে দুপুর ২টার দিকে ঘটনা ঘটে।

জানা গেছে, গত রবিবার (১৮ অক্টোবর) বাদ যোহর মাদ্রাসা বারান্দায় মাদ্রাসার সৃষ্ট পরিস্থিতি সম্পর্কে অবগত করার জন্য বর্তমান ‍মুহতামিম দাবিদার মৌলানা সলিম উল্লাহ মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও এলাকাবাসীর ব্যানারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। আয়োজিত অনুষ্ঠানের মূলপর্ব শুরুর আগে স্থানীয় বক্তারা বক্তব্য রাখেন। বক্তব্যে আগামী বুধবার (২৮ অক্টোবর) আহুত শুরা সভা যেকোনো মূল্যে প্রতিহত করা হবে হুঁশিয়ারি প্রদান করা হয়। এতে উপস্থিত ছাত্রদের একপক্ষ ফুঁসে উঠে। ছাত্ররা বক্তব্য চলাকালীন সময়ে ”শুরা সভা চাই” শুরা সভা চাই” বলে স্লোগান দিতে থাকে। এতে দুইপক্ষের ছাত্রদের মধ্যে সংঘর্ষ বেঁধে হাতাহাতি, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষুদ্ধ ছাত্ররা ঘটনাস্থলে ইটসহ বিভিন্ন কিছু ছুঁড়ে মারে। পরে উপস্থিত পুলিশ উভয়পক্ষকে নিবৃত করতে সক্ষম হন। মাদ্রাসা মাঠে, বারান্দায় দু’পক্ষই আহুত শুরা সভার পক্ষে-বিপক্ষে মিছিল করে নিজেদের অবস্থান জানান দেয়। খবর পেয়ে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা ও অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আব্দুল্লাহ আল মাসুমসহ র‍্যাবের একটি দল ঘটনাস্থলে ছুঁটে আসে। ঘটনার পরপরই ঘটনাস্থলে অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে।

জানতে চাইলে আব্দুল্লাহ আল মাসুম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে আসি। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। হতাহতের কোন ঘটনা ঘটেনি। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনোভাবেই আইনশৃঙ্খলার অবনতি করা যাবে না।

প্রসঙ্গত, ‘নাজিরহাট বড় মাদ্রাসা’র মুহতামিম পদ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি এবং চলমান সংকট নিরসনে স্থানীয় এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারীর গত সোমবার (১৯ অক্টোবর) বিকেলে বাবুনগর মাদ্রাসায় এক প্রশাসনিক সমন্বয় সভায় আগামী ২৮ অক্টোবর ওই মাদ্রাসার মজলিশে শুরা সভা করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/মুন্না-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট