চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২৪ অক্টোবর, ২০২০ | ১০:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনা: চট্টগ্রামে মৃত্যুহীন টানা ৯ম দিনে নতুন শনাক্ত ৮১

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৮১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২২অক্টোবর) ৮৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৬৪০ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯৭ জন; এর মধ্যে ২০৪ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৪৯টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৫টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৪ জন, বিআইটিআইডিতে ৩ জন, চমেক ল্যাবে ২২ জন এবং সিভাসু ল্যাবে ৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এ ছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।  

এইদিন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি  (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৯৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৮১ জনের। এরমধ্যে ৬৬ জন নগরীর এবং ১৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 92 People

সম্পর্কিত পোস্ট