চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

২৩ অক্টোবর, ২০২০ | ১১:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৯৪

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২২অক্টোবর) ১ হাজার ১৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৪৬৫ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯৭ জন; এর মধ্যে ২০৪ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষা করে ১২ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫০৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২০ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২৪টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।  

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭৩টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯১টি নমুনা পরীক্ষা করে ৮জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৮৬টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১১০ জনের। এরমধ্যে ৭৬ জন নগরীর এবং ১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

 

পূর্বকোণ/পিআর

 

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট