চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিসচা’র গাড়িচালক সমাবেশ বৃহস্পতিবার

নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিসচা’র গাড়িচালক সমাবেশ বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

২১ অক্টোবর, ২০২০ | ১১:০১ অপরাহ্ণ

আগামীকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনপত্নী জাহানারা কাঞ্চনের ২৭তম মৃত্যুবার্ষিকী। গত ২৬ বছর ধরে নিরাপদ সড়ক চাই (নিসচা) সড়ককে নিরাপদ করার লক্ষে আন্দোলন করে আসছে। সেই ধারাবাহিকতায় প্রতিবছর এই দিনটি জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

“মুজিববর্ষের শপথ, সড়ক করব নিরাপদ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামীকাল বৃহস্পতিবার বেলা ২টায় নগরীর চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে নিসচা চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে গাড়ি চালকদের সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে গাড়ি চালক সমাবেশ অনুষ্ঠিত হবে। নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস এম আবু তৈয়বের সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকবেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন। এছাড়াও সমাবেশে নিসচা’র নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন করা হয়। সেই ধারাবাহিকতায় সরকারি কর্মসূচির পাশাপাশি নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সাথে একাত্ম হয়ে চট্টগ্রাম মহানগর কমিটিও জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপনে সড়ক দুর্ঘটনা রোধকল্পে জনসচেতনতামূলক নানা কর্মসূচি পালন করছে।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট