চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১৮ অক্টোবর, ২০২০ | ৭:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনী এজেন্টের তালিকা দিতে হবে ৭ নভেম্বরের মধ্যে : নাছির

আগামী ৭ নভেম্বরের মধ্যে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নির্বাচনী এজেন্টদের তালিকা নগর আওয়ামী লীগের কাছে জমা দেয়ার নির্দেশনা দিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। আজ বুধবার (২১ অক্টোবর) নগরের  বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের  আওতাধীন ‘ক’ ,‘খ’ ও ‘গ’ ইউনিটের  কার্যকরী কমিটির সভায় তৃনমূল নেতৃবৃন্দকে এ নির্দেশনা দেন।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে দলের মনোনীত প্রার্থী নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিমকে জয়যুক্ত করতে হলে আমাদেরকে সকল সাংগঠনিক শক্তি প্রয়োগ করতে হবে। নির্বাচনে এজেন্ট গুরুত্বপূর্ণ একটি বিষয়। নগরে অনুষ্ঠিত বিগত বিভিন্ন নির্বাচনে দেখা গেছে,ভোটের আগের রাতেও কোন কোন কেন্দ্রের এজেন্টের তালিকা নগর আওয়ামী লীগের হাতে আসেনি। তড়িঘড়ি করে সংগঠনকে এজেন্ট যোগাড় করে পরের দিন নির্বাচনী কাজ চালাতে হয়েছে। তৃণমূল থেকে পাঠানো তালিকায় যদি কোন বিতর্কিত কাউকে অন্তর্ভুক্ত করা হয় বা তালিকা থেকে পরীক্ষিত প্রকৃত কোন ত্যাগী নেতাকর্মী বাদ পড়ে সেক্ষেত্রে নগর আওয়ামী লীগ নিজস্ব সিদ্ধান্তে ঐ তালিকা পরিমার্জন বা সংশোধন করার এখতিয়ার রাখে।

এজেন্টের তালিকায় অন্তর্ভুক্ত হয়ে দলের বিপক্ষে কাজ করবেন- এমন কর্মকান্ড এবারের চসিক নির্বাচনে হতে দেয়া যাবে না। তাই দলের তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দকে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে স্পষ্ট ভাবে জানিয়ে দেয়া হচ্ছে- আগামী ৭ নভেম্বরের মধ্যেই স্ব স্ব কেন্দ্রের এজেন্টের তালিকা নগর আওয়ামী লীগের দপ্তরে পাঠাতে হবে। পৃথক সভায় প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদেরকে শক্তিশালী ও সংগঠিতকরণের লক্ষ্যে ইউনিট পর্যায়ের কমিটির কার্যাকরী সভা করা হচ্ছে। এর মাধ্যমে তৃণমূলের প্রকৃত অবস্থা পর্যালোচনা করা হচ্ছে। আগামী চসিক নির্বাচনে দলের মনোনীত প্রার্থীকে বিজয়ী করার বিকল্প কিছু নেই। আমাদেরকে সর্বশক্তি দিয়ে মাঠে নামতে হবে।

নগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের সংগঠন। বাংলাদেশ আওয়ামী লীগ খেটে খাওয়া আপামর মানুষের সংগঠন। জনগণের ভোটে যদি নির্বাচনে বিজয়ী হতে পারি তাহলে তিনটি কাজ আমার প্রথম কাজ। নগরবাসীর ট্যাক্স প্রদানে যাতে কোন ধরনের দুর্ভোগের সৃষ্টি না হয় সেজন্য ট্যাক্স আদায়ে সহনীয় পর্যায়ে রাখা হবে। মানুষ যাতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পায় সেজন্য নগরের ৪১ ওয়ার্ডে ফ্রি স্বাস্থ্যসেবা ক্যাম্প করা হবে।বিগত মেয়র আ জ ম নাছির উদ্দীনের উদ্যোগে গৃহিত সকল প্রকল্প কাজ বাস্তবায়ন করা হবে।

সভায় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড.সুনীল সরকার, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, উপপ্রচার সম্পাদক শহীদুল ইসলাম, সদস্য বেলাল আহমদ, সাইফুদ্দিন খালেদ বাহার, মোরশেদ আকতার চৌধুরী,বাগমনিরাম ওয়ার্ড সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল বশর, ‘ক’ইউনিট সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম খোকন,‘খ’ ইউনিট সভাপতি কামরুল হাসান, সাধারণ সম্পাদক শিশির দে,‘গ’ সভাপতি বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক আখতারুজ্জামান ডালিম প্রমুখ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 90 People

সম্পর্কিত পোস্ট