চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

জালিয়াতি চক্রের ‘বড় জালিয়াতি’ ধরল কাস্টমস

২০ অক্টোবর, ২০২০ | ৮:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রথমবারের মত ই-অকশন চালু হচ্ছে কাস্টমসে

কাস্টমসের নিলাম কার্যক্রমকে অধিকতর স্বচ্ছ, আধুনিক ও যুগোপযোগী করতে প্রথমবারের মত ই-অকশন চালু করছে চট্টগ্রাম কাস্টমস হাউজ। এখন থেকে মেন্যুয়াল নিলামের পাশাপাশি অলনাইনের নিলাম কার্যক্রম পরিচালনা করবে কাস্টমস। গ্রাহকদের কাছে ই-অকশন পুরোপুরি সহজবোধ্য হয়ে গেলে সব অকশনই অনলাইন ভিত্তিক করার পরিকল্পনা আছে কাস্টমসের।

প্রথমবারের ই-অকশনের নিলাম শুরু হচ্ছে আগামী ১৭ অক্টোবর। সেদিন দুপুর ১২টায় ই-অকশন সফটওয়ারের উদ্বোধন করবেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কাস্টমস নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার আমিনুর রহমান। প্রথম এক নম্বর ই-অকশনে দরদাতারা তাদের দর জমা দিতে পারবেন ২৭ অক্টোবর দুপুর ১২টা থেকে ২৮ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত। এই নিলাম পরিচালনা করবে সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন। তবে মেন্যুয়ালি এই নিলামে দরপত্র জমা দেওয়া যাবে না। দরপত্র জমা দেয়া যাবে জাতীয় রাজস্ব বোর্ড ও চট্টগ্রাম কাস্টমস হাউজের ওয়েব সাইটে (www.nbr.gov.bd ev www.chc.gov.bd)|

ই-অকশনে একজন দরদাতা কিভাবে বা কোন প্রক্রিয়ায় দরপত্র জমা দিবেন এবং আনুসাঙ্গিক দলিলাদি জমা দিবেন তা হাতে কলমে প্রশিক্ষণ দিতে একটি ফ্রি কর্মশালার আয়োজন করেছে কাস্টমস হাউজ। ফ্রি কর্মশালাটি আগামী ২২ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১টায় কাস্টমস হাউজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে। ওই কর্মশালায় দরদাতারা অংশগ্রহণ করতে পারবেন। এর পাশাপাশি ই-অকশন সংক্রান্ত বুকলেট চট্টগ্রাম কাস্টমস হাউজের ওয়েবসাইটে, চট্টগ্রাম বন্দর স্টেডিয়ামের বিপরীতে কাস্টমস অকশন শেডের নীচতলায় ও সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এর অফিস থেকে ফ্রিতে সংগ্রহ করা যাবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 99 People

সম্পর্কিত পোস্ট