চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

উখিয়ার রাজাপালং ইউপি উপ-নির্বাচনে হেলাল উদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত

২০ অক্টোবর, ২০২০ | ৮:১২ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

উখিয়ার রাজাপালং ইউপি উপ-নির্বাচনে হেলাল উদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত

কক্সবাজারের উখিয়ায় রাজাপালং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুই কেন্দ্রে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।
সন্ধ্যায় ভোট গণনা শেষে মোরগ প্রতীকে সর্বোচ্চ ২ হাজার ৯৮ ভোট পেয়ে হেলাল উদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুরুল হক খাঁন আপেল প্রতীকে পেয়েছেন ৯০৮ ভোট।
উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য প্রার্থীরা হলেন- সাবেক ইউপি সদস্য আব্দুল হক (ফুটবল), কবির আহমদ (ভ্যানগাড়ি), জাহাঙ্গীর আলম (তালা), মুজিবুর রহমান (টিউবওয়েল), রাশেদুল ইসলাম (বৈদ্যুতিক পাখা) ও শাহীনা আকতার (পানির পাম্প)।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দুই কেন্দ্রে ভোটার সংখ্যা ৪ হাজার ৪৫০জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ হাজার ৩০৬ জন ও মহিলা ভোটার ২ হাজার ১৪৪। কুতুপালং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ২৭৭৯। পাতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৬৬১ জন ভোটার।
রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ইরফান উদ্দিন বলেছেন, রাজাপালং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে। এটি রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হওয়ার পরও ক্যাম্পের ভিতরে কিছু বাঙালি রয়েছেন। তাই প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করা হয়েছিল। নির্বাচনে সহকারী কমিশনার (ভুমি) রামু নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি দুই কেন্দ্রে পুলিশ ও র‌্যাবের দুটি টিম দায়িত্ব পালন করেন। এছাড়াও ইউএনও নিজাম উদ্দিন আহমেদ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খাঁন ভোটকেন্দ্র সার্বক্ষণিক তদারকির দায়িত্বে নিয়োজিত ছিলেন।
এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আহমেদ সঞ্জুর মোর্শেদ বলেন, শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করার স্বার্থে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
পূর্বকোণ/কায়সার-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট