চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২০ | ৮:১৫ অপরাহ্ণ

রিকশা চালকের ছদ্মবেশে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

রিকশা চালক ও যাত্রী বেশে তাকে কাটগড় থেকে মাদকের মামলায় সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে টিম কোতোয়ালী। সোমবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ৯ টার দিকে পতেঙ্গা থানার কাটগড় এলাকা থেকে সাজাপ্রাপ্ত আসামি আবু বক্কর সিদ্দিক মামুনকে গ্রেপ্তার করেছে এএসআই সাইফুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের এই টিম। এই টিমে ছিলেন রমেশ বড়ুয়া ও নুরুন নবী নামের আরও  দুই এএসআই। আজ মঙ্গলবার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর কথাও জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

ওসি মোহাম্মদ মহসীন জানান, ছদ্মবেশ নেয়ার কারণ হলো তিন বছর আগে থেকে ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেপ্তার করা।  ২০১১ সালে বাকলিয়া থানার একটি মাদক মামলায় গ্রেপ্তার হন কোতোয়ালী থানার ঘাটফরহাদবেগ এলাকার আবু বক্কর সিদ্দিক মামুন। ২০১৭ সালে বিচারে তার ৫ বছরের সাজা হয়। কিন্তু সে নিজ বাড়িতেও নেই, অনেক দিন ধরে লাপাত্তা। আমরাও পিছু ছাড়িনি তার। নতুন করে খবর পেয়ে একটি টিম রেডি করি।

তিনি বলেন , এএসআই সাইফুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের টিমকে ছদ্মবেশে কৌশলে তাকে গ্রেপ্তার করতে বললাম। গত তিন দিন আগে থেকে সম্ভাব্য সব স্থানে অভিযান চালিয়েও তাকে পাওয়া যায়নি। অবশেষে কৌশল পরিবর্তন করে। পরে খবর পেয়ে পতেঙ্গার কাটগড় এলাকায় সে যেখানে বাসা নিয়েছে আমরার তিনজন রিকশা চালক আর যাত্রীর বেশে সোমবার দুপুর থেকে রাত ৯ টা পর্যন্ত সেখানে অবস্থান নেওয়ার পরে রিকশার পাশ দিয়েই হেটে বাসায় যাওয়ার সময় ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি আবু বক্করকে গ্রেপ্তার করা হয়।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট