চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

ফটিকছড়ির দুই ইউপিতে শান্তিপূর্ণ নির্বাচন, একটি কেন্দ্রে সংঘর্ষে আহত অন্তত ১২

২০ অক্টোবর, ২০২০ | ৭:১৮ অপরাহ্ণ

ফটিকছড়ি সংবাদদাতা

ফটিকছড়ির দুই ইউপিতে শান্তিপূর্ণ নির্বাচন, একটি কেন্দ্রে সংঘর্ষে আহত অন্তত ১২

চট্টগ্রামের ফটিকছড়ির সুয়াবিল ইউনিয়নের শোভনছড়ি কেন্দ্রে (কেন্দ্র নম্বর-৬) দু’পক্ষের মারামারির ঘটনা ঘটেছে। এছাড়া উপজেলার সুয়াবিল ও নানুপুর ইউপিতে মোটামুটি শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার (২০ অক্টোবর) দেশের ৫৩ উপজেলার মতো এই উপজেলায়ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

জানা যায়, শোভনছড়ি কেন্দ্রে নৌকার সর্মথকদের সাথে স্বতন্ত্র প্রার্থী এম হায়াতের (আনারস) সমর্থকদের কথা কাটাকাটির জের ধরে ভোট কেন্দ্রের বাইরে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে হায়াত সমর্থকদের হামলায় নাজিরহাট পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর জুনু (৫০), ও ফটিকছড়ির যুবলীগ কর্মী এমাজ উদ্দিন জেম (৩০) গুরুতর আহত হন। এছাড়া মারামারিতে উভয়পক্ষের আরো অন্তত ১০-১২জন আহত হয়। তবে পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষকে হটিয়ে দেয়। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়লে প্রায় ঘন্টাখানেক ভোটগ্রহণ বন্ধ থাকলেও পরে আবার চালু হয়। গুরুতর আহত দু’জন বর্তমানে নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে। এছাড়া আর কোনো কেন্দ্রে তেমন কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নানুপুর ইউপিতে শুধু চেয়ারম্যান পদে নির্বাচন থাকায় সেখানে ভোটার উপস্থিত তুলনামূলক কম লক্ষ্য করা গেছে। অপরদিকে, সুয়াবিল ইউপিতে সবক’টি পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সেখানে গত ১৪ বছর পর ওই ইউপিতে নির্বাচন হওয়ায় সেখানে ভোটার উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার সমন্বয়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেই সাথে সাতজন ম্যজিস্ট্রেট সবক’টি কেন্দ্রে সার্বক্ষণিক দায়িত্ব পালন করতে দেখা গেছে।

এ প্রসঙ্গে ইউএনও সায়েদুল আরেফিন বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সবরকম ব্যবস্থা সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে ও দুটি ইউনিয়নেই সুষ্ঠু নির্বাচন হয়েছে।

এদিকে, কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জানান, মঙ্গরবার বেলা ১২টায় নানুপুর ইউপি’র ঢালকাটা সরকারি প্রাইমারি স্কুল কেন্দ্রে মোট ৩ হাজার ৬৮ ভোটের মধ্যে মাত্র ১২শ’ ১৩ ভোট পড়েছে। অপরদিকে বেলা ২টায় সুয়াবিল ইউপির চৌমুহনী মার্কেট কেন্দ্রে মোট ৯৭৪ ভোটের মধ্যে ৭৫০ভোট কাস্ট হয়েছে।

তিনি আরও বলেন, সুয়াবিল ইউপিতে চৌমুহনী মার্কেট কেন্দ্র, আব্দুল করিম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একাধিকবার পুলিশ-র‌্যাবকে দু’পক্ষের সমর্থকদের ধাওয়া দিতে দেখা গেছে। তবে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সন্ধ্যা সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনা চলছিল।

 

 

পূর্বকোণ/রাহা-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 85 People

সম্পর্কিত পোস্ট