চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২০ | ৭:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বেশি দামে পণ্য বিক্রি: ৮ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীতে বিভিন্ন এলাকায়  অভিযান চালিয়ে আটটি প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা  অধিদপ্তর। আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল থেকে নগরীর বন্দর, পতেঙ্গা ও ইপিজেড থানার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

বন্দর থানার নিমতলার সালমান হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, রং দেওয়া, করমচা চেরি হিসেবে ব্যবহার ও ছাপা সংবাদপ‌ত্রে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা, একই এলাকার জনসেবা ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

পতেঙ্গা থানার স্টিলমিল বাজারের আতিক সবজি বিতানকে ধার্যকৃত ২৫ টাকার আলু ৩৬ টাকায় বিক্রয় করায় ৫ হাজার টাকা, একই অপরাধে মা‌য়ের দোয়া স্টোর‌কে ৫ হাজার টাকা। ৪০ টাকায় আলু বিক্রয়, মূল‌্যতা‌লিকা প্রদর্শনে ব্যর্থ ও অননু‌মো‌দিত রং সংরক্ষণ করায় সোলায়মান স্টোর‌কে ৩০ হাজার টাকা, জাহাঙ্গীর স্টোর‌কে ৩৬ টাকায় আলু বিক্রয় করায় ১০ হাজার টাকা জরিমানা ক‌রা হয়।

একই অভিযানে স্টিল মিল বাজা‌রে জিলাপিতে হাইড্রোজ (‌সো‌ডিয়াম হাই‌ড্রোসালফাইড) ব্যবহার করায় আলিশা ভাত ঘরকে ৩ হাজার টাকা জরিমানা ক‌রে। ই‌পি‌জেড থানার বক্স আলী মুন্সী রোড এলাকার জাহাঙ্গীর হো‌টেল‌কে রাস্তার পা‌শে খোলা অবস্থায় খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ, খোলা ময়লার পা‌ত্রের পা‌শে রান্না করা খাবার সংরক্ষণ ও ফ্রিজে কাঁচা মাছ-মাং‌সের সা‌থে ময়দার খা‌মির সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানা করে করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট