চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২০ | ৬:৪৪ অপরাহ্ণ

লোহাগাড়া  সংবাদদাতা 

লোহাগাড়ায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলা

চট্টগ্রামে  ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে লোহাগাড়া সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী। এ সময় তার গাড়ি লক্ষ্য করে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে গাড়িচালক মো. শাহেদ (৩০) গুরুতর আহত হন।
অন্যদিকে একই দিনে আমিরাবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উত্তর আমিরাবাদ এমবি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট নিয়ে ভোটারদের মধ্যে ধাওয়াপাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসানের গাড়ি ঘটনাস্থলে পৌঁছলে  দুর্বৃত্তরা তাঁর গাড়ী লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। এতে কেউ হতাহত হননি।
আমিরাবাদ এমবি উচ্চ বিদ্যালয় কেন্দ্রটি প্রথম দফায় নির্বাচন স্থগিত রাখেন প্রিজাইডিং অফিসার নাজিম উদ্দিন। কিছুক্ষণ পর প্রিজাইডিং অফিসার পুনরায় ভোট চালু করলে অাবারও ভোটারদের মধ্যে ধাওয়াপাল্টা-ধাওয়া শুরু হলে প্রিজাইডিং অফিসার ২য় দফায় ভোট বন্ধ করে দেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নজুমুন্নিছা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গোলযোগের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী ঘটনাস্থলে পৌঁছলে তাঁর গাড়ি লক্ষ্য করে দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে গাড়ি চালক গুরুতর আহত হন। তাঁকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী সাংবাদিকদের জানান, ভোটকেন্দ্রে অনিয়মের খবর পেয়ে ঘটনাস্থলে যান। এ সময় তাঁর সরকারী গাড়ি লক্ষ্য করে দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা।
ককটেল বিস্ফোরণে তিনি তেমন আহত না হলেও তাঁর গাড়ী চালক গুরুতর আহত হয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গাড়ীর সামনের অংশ অাংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।
ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান সাংবাদিকদের জানান, ভোটকেন্দ্রে অনিয়মের খবর পেয়ে ঘটনাস্থলে যেতেই তাঁর গাড়ি লক্ষ্য করে ককটেল হামলা চালানো হয়। তবে ককটেল সরাসরি গাড়িতে আঘাত না করায় তাঁরা বেঁচে যান।
পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট