চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২০ | ৩:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে নকল জর্দা তৈরির কারখানা: সোয়া কোটি টাকারও বেশি শুল্ক ফাঁকির অভিযোগ

চট্টগ্রামে নগরীতে নামকরা নানা ব্র্যান্ডের নকল জর্দা তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। সোমবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের উপ-কমিশনার শাহীনূর কবির পাভেলের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব কারখানার সন্ধান পাওয়া যায়। 

অভিযান দল একইসঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের নকল ও অবৈধ প্রায় ১২ হাজার ১০টি কৌটা, ৩ হাজার ৮৪০ প্যাকেট জর্দা, ৭২ বস্তা জর্দা তৈরির উপকরণ, ৪৬ বস্তা খালি কৌটা, ২টি জর্দা কৌটাজাত করার মেশিন, ১টি প্যাকেজিং মেশিন ও জর্দা তৈরি ও মোড়কজাত করার বিভিন্ন উপকরণ জব্দ করে ।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে নগরীর সদরঘাট এলাকায় অবস্থিত কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের আগ্রাবাদ অফিসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কমিশনার মো. এনামুল হক এই অভিযান ও জব্দ হওয়া পণ্যের কথা জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সোমবার সদর দপ্তর প্রিভেন্টিভ ও কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট, কোতোয়ালি সার্কেলের যৌথ উদ্যোগে দেওয়াবাজারের চন্দনপুরা মাজারগলি এলাকায় সাগর কেমিক্যাল এন্ড কোম্পানি নামক কারখানায় ঝটিকা অভিযান চালানো হয়। অভিযান দল ওই কোম্পানির কারখানায় বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ অবৈধ জর্দা ও উপকরণ জব্দ করে। তিনি জানান, প্রতিষ্ঠানটি মূসক নিবন্ধন ছাড়া ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। সব মিলিয়ে প্রতিষ্ঠানটিতে ১ কোটি ৩১ লাখ টাকার শুল্ক ফাঁকির অভিযোগ পাওয়া গেছে।  প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ অনুযায়ী মামলা দায়েরসহ অন্যান্য আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 154 People

সম্পর্কিত পোস্ট