চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

উখিয়ায় দীর্ঘ যানজট, ভোগান্তিতে যাত্রীরা

১৯ অক্টোবর, ২০২০ | ৮:২৮ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

উখিয়ায় দীর্ঘ যানজট, ভোগান্তিতে যাত্রীরা

কক্সবাজারের উখিয়া ও কোর্টবাজারের প্রধান সড়কের উপর যত্রতত্র গাড়ি পার্কিংয়ের কারণে রাস্তায় দীর্ঘ যানজট বেড়ে গেছে। এতে অসংখ্য পথচারী ও যাত্রী হয়রানির শিকার হচ্ছেন। রাস্তা-ফুটপাথ দখল করে যে যার মতো যত্রতত্র গাড়ি পার্কিং করছেন। ফুটপাথের পাশেই গাড়ি, টমটম, অটো, সিএনজি মিনিবাস, কারসহ অনেক যানবাহন। এতে কক্সবাজার থেকে টেকনাফগামী বাস যাতায়াতের পথ অনকটা ছোট হয়ে যাওয়ায় ঘন্টার পর ঘন্টা যানজট লেগে থাকে। রোহিঙ্গা অধ্যুষিত এলাকা উখিয়া-টেকনাফের জনগণের জনজীবন বিপাকে একদিকে রোহিঙ্গাদের ঘনবসতিতে পরিবেশ নষ্ট অন্যদিকে রোডে যানজটের চিত্র। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় অদক্ষ ফিটনেসবিহীন ড্রাইভার অবৈধভাবে রোডে গাড়ি নিয়ে লাইন ক্রসের প্রতিযোগিতায় থাকে। এতে করে সড়কের পরিবেশ নষ্ট হয়ে লাগছে যানজট।

আজ সোমবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় সরেজমিনে দেখা যায়, উখিয়া থানার মোড়ে অসংখ্য যানবাহন যে যার মতো করে দাঁড়িয়ে রয়েছে। এতে দীর্ঘ ৩ ঘণ্টা যানযটে যাত্রীরা আটকা পড়ে ভোগান্তির শিকার হচ্ছে। পথচারীরা ও রাস্তা পার হতে পারছেনা।

পথচারী হেলাল উদ্দিন জানান, উখিয়া-টেকনাফ সড়কে রাস্তা বড় করে কি লাভ হল? বরং সড়কে যত্রতত্র টমটম-সিএনজি পার্কিংয়ের কারণে প্রতিনিয়ত যানজটে পড়ে যাত্রী-পথচারীরা ভোগান্তির শিকার হচ্ছে। এখান থেকে পরিত্রাণ পেতে প্রশাসনের সহযোগিতা ছাড়া কোনদিন যানজট মুক্ত করা সম্ভব নয়।

উখিয়ার ট্রাফিক অফিসার (সার্জন) মোশারফ হোসেন বলেন, রাস্তায় যানজট কমাতে আমরা ট্রাফিক পুলিশকে নতুন করে সাজাচ্ছি। আমরা যেহেতু নতুন এসেছি সেজন্য কাজের জন্য একটু সময় দিন। উখিয়াকে পরিপূর্ণ করে তুলতে আমরা সব ধরনের পদক্ষেপ নিচ্ছি। এতে আপনাদের সাহায্য কামনার করছি। রাস্তায় কোন অবৈধ পার্কিং থাকবে না। অদক্ষ ড্রাইভারের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

পূর্বকোণ/কায়সার-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট