চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

১৯ অক্টোবর, ২০২০ | ৭:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বেশি দামে আলু বিক্রি: রিয়াজউদ্দিন বাজারের দুই পাইকারকে জরিমানা

নগরীর রিয়াজউদ্দিন বাজারের টাঙানো মূল্য তালিকায় ২৫ টাকা লিখে সাড়ে ৩৭ টাকায় আলু বিক্রি করায় দুই পাইকারি বিক্রেতা প্রতিষ্ঠানকে  জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। সোমবার (১৯ অক্টোবর) অধিদপ্তরের অভিযানে রাজমহল বাণিজ্যলয়কে মূল্য তালিকায় ২৫ টাকা লিখে ৩৬ টাকায় আলু বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা ও  বাগদাদ বাণিজ্যালয়কে মূল্য তালিকা প্রদর্শনবিহীন সাড়ে ৩৭ টাকায় আলু বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বায়েজিদ থানার বালুচরা বাজারের জামান হোটেল এন্ড বিরা‌নি হাউসকে ফ্রিজে কাঁচা মাছ-মাং‌সের সা‌থে ভাত ও অন‌্যান‌্য খাদ‌্যদ্রব‌্য রাখায় ও তাদের উৎপা‌দিত দইয়ে মেয়াদ না দেয়ায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। সকাল দশটা থেকে দুপুর পযর্ন্ত চলমান অভিযানে ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে একলক্ষ আটাশ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে বলে জানান ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় ভোক্তা  অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

বায়েজিদ থানার অক্সিজেন মোড়ের চিটাগাং স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানাসহ মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য, কোমলপানীয় ধ্বংস করা হয়। এছাড়া বালুচরা বাজারের আল মদিনা টেলিকম ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানাসহ মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ধ্বংস করা হয়। মেডিসিন বাজার ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়। মাস্টার ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সেলফে (তাক) সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 98 People

সম্পর্কিত পোস্ট