চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৯১

১৯ অক্টোবর, ২০২০ | ২:১৯ অপরাহ্ণ

চট্টগ্রামে করোনায় ১ হাজার ১৩৩ টি নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ২০০ জনে।
আজ সোমবার (১৯ অক্টোবর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।
এছাড়া, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০১ জন; এর মধ্যে ২০৮ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪১১টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয় ১১ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৭৯টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৫টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৩৩ টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৯১ জনের। এরমধ্যে ৮৪ জন নগরীর এবং ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট