চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

স্ত্রীর কাছ থেকে টাকা আদায় করতে অপহরণ নাটক: স্বামী আটক

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০২০ | ৯:৩৬ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় স্ত্রীর কাছ থেকে টাকা আদায় করতে নিজেকে আত্মগোপনে রেখে অপহরণ নাটক সাজান স্বামী আহমদ উল্লাহ (২৭)। শনিবার দিবাগত রাত ১২টার দিকে কক্সবাজার সদর উপজেলার লিংক রোড় এলাকায় একটি বিকাশের দোকান থেকে টাকা তুলতে গেলে পুলিশের ফাঁদে পড়েন আহমদ উল্লাহ।

আহমদ উল্লাহ রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবদুর রহিমের ছেলে। সে পেশায় একজন সবজি ব্যবসায়ী।

জানা গেছে, আহমদ উল্লাহ বিভিন্ন এলাকা থেকে সবজি ক্রয় করে বাজারে বিক্রি করত। কিছুদিন আগে সে চকরিয়া পৌরসভার হালকাকারা এলাকায় ভাড়া বাসায় থাকতো। ওই এলাকায় মো.কালু নামের একজনের সাথে তার আর্থিক লেনদেন ছিল। এই নিয়ে তাদের মধ্যে ঝগড়া হতো। পরে ওই বিষয়টি মিটমাট করে বাসা ছেড়ে দিয়ে আবারো নিজের বাড়ি রামুতে চলে যায়।

গত শুক্রবার আহমদ উল্লাহ চকরিয়া পৌর বাস টার্মিনাল এলাকা থেকে অপহৃত হয়েছে বলে নিজের মোবাইল থেকে স্ত্রী খালেদা বেগমকে ফোন করে বিকাশে টাকা দাবী করার কথা বলেন। এ ঘটনায় চকরিয়া থানায় একটি অপহরণ মামলা করেন তার স্ত্রী খালেদা বেগম। ওই মামলায় আসামী করা হয় পূর্বের লেনদেন থাকা হালকাকারার মো. কালু নামের এক ব্যক্তিকে।

পরে অভিযানে নামে চকরিয়া থানা পুলিশ। পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে আহমদ উল্লাহর অবস্থান সনাক্ত করেন। এতে সে কক্সবাজারের সদর উপজেলার আশেপাশে অবস্থান করছে বলে অবগত হন পুলিশ সদস্যরা।

পরে তার সাথে যোগাযোগ করে ছদ্মবেশী পুলিশ সদস্যরা। টাকা পাঠানোর জন্য তার কাছ থেকে বিকাশ নাম্বার চাওয়া হয়। পরে সে একটি বিকাশ নাম্বার দেয়। কথামত সে বিকাশের দোকানে টাকা নিতে আসলে পূর্ব থেকে ওৎপেতে থাকা চকরিয়া থানার এসআই ওমর ফারুকের নেতৃত্বে একদল পুলিশ তাকে আটক করে।

চকরিয়া থানার এসআই ওমর ফারুক বলেন, সবজি ব্যবসায়ী আহমদ উল্লাহ ইতোমধ্যে এক নারীর সাথে পরকিয়ায় জড়িয়ে পড়েন। ওই নারীর পেছনে সে তার ব্যবসার মূলধন খরচ করে ফেলেন। মূলধন হারিয়ে সে নিরুপায় হয়ে যায়। ব্যবসায় টাকার জোগান দিতে সে অপহরণ নাটক সাজিয়ে স্ত্রীর কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার ফন্দি আটে। তবে পুলিশি তৎপরতায় তার সেই ফন্দি ভেস্তে যায়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, অপহরণ নাটক সাজিয়ে আত্মগোপনে থাকা যুবককে আটক করে আদালতে পাঠানো হয়েছে। আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী গ্রহণের আবেদন জানানো হয়েছে। এ ব্যাপারে পরবর্তীতে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

পূর্বকোণ / আরআর-জাহেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট