চট্টগ্রাম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

ফের লাগাতার কর্মবিরতির ডাক চবি অফিসার সমিতির

১৭ অক্টোবর, ২০২০ | ৭:২২ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

ফের লাগাতার কর্মবিরতির ডাক চবি অফিসার সমিতির

গ্রেড বৈষম্যসহ ৩ দফা দাবিতে চলমান আন্দোলন স্থগিত করলেও দাবি না মানায় আবারও লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি। আজ শনিবার (১৭ অক্টোবর) প্রশাসনের সাথে দফায় দফায় আলোচনার পর এ কর্মসূচির ঘোষণা দেয় সংগঠনটি। এর আগে গত ১৩ অক্টোবর আন্দোলন স্থগিত করে ১৭ অক্টোবর পর্যন্ত প্রশাসনকে সময় বেঁধে দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী বলেন, আমরা প্রশাসনকে সময় দিয়েছি। প্রশাসন ৩ নম্বর দাবিটি ছাড়া বাকি দু’টি মেনে নেয়নি। তাই আগামীকাল থেকে আমরা লাগাতার কর্মবিরতি ডাক দিয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমরা আন্দোলন চালিয়ে যেতে প্যান্ডেল তৈরি করতে চাইলে প্রশাসান সেখানে বাঁধা দিয়েছে। আমাদের সিদ্ধান্ত মোতাবেক সমিতির অফিসে আমাদের কর্মসূচি চলবে।

এর আগে ৮ অক্টোবর চবি অফিসার সমিতি তিনদফা দাবিতে ১১-১৩ অক্টোবর পর্যন্ত দু’ঘণ্টা করে কলম বিরতি ও ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি এবং ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দেয়। এর মধ্যে প্রশসানের আশ্বাসে গত ১৫ অক্টোবরের কর্মসূচি স্থগিত করে সংগঠনটি।

তিন দফা দবিগুলো হল:
১. জাতির পিতা বঙ্গবন্ধুর অনুমোদিত ১৯৭৩ সালের Act/order বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার/সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ।
২. প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে সম্মানিত শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।
৩. বিশ্ববিদ্যালয়ে অফিসারদের “ডিউ ডেইট” সমস্যা নিরসন করতঃ পূর্বের ন্যায় চালুর ব্যবস্থা গ্রহণ।

 

 

 

পূর্বকোণ/রায়হান-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 96 People

সম্পর্কিত পোস্ট