চট্টগ্রাম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

অর্থনৈতিক অঞ্চল হলে ধলঘাটার কেউ বেকার থাকবে না: বেজা’র নির্বাহী চেয়ারম্যান

১৬ অক্টোবর, ২০২০ | ৭:৩৮ অপরাহ্ণ

মহেশখালী সংবাদদাতা

অর্থনৈতিক অঞ্চল হলে ধলঘাটার কেউ বেকার থাকবে না: বেজা’র নির্বাহী চেয়ারম্যান

কক্সবাজারের মহেশখালীতে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শনে এসেছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। আজ শুক্রবার (১৬ অক্টোবর) সকালে উপজেলার ধলঘাটা হেলিকপ্টারযোগে পৌঁছান। এরপর তিনি ধলঘাটা অর্থনৈতিক অঞ্চলের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেছেন। পরিদর্শনের সময় উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান, টিকে গ্রুপের এমডি মোস্তফা হাইদার, টিকে গ্রুপের ডিরেক্টর মোস্তাফিজুর রহমান, মাতারবাড়ি কয়লা তাপবিদ্যুৎ কেন্দ্রের পিডি আবুল কালাম আযাদ প্রমুখ সাথে ছিলেন।

বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, উপজেলার ধলঘাটায় বেড়ে উঠা এই প্রকল্পে একদিন এলাকাবাসীর কেউ কর্মহীন থাকবে না। গড়ে উঠবে অনেক দামী দামী ইন্ডাস্ট্রি। এলাকার সবাই যাতে চাকরি করতে পারে ও তার জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে পারে তার জন্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা হবে। খুব অল্প সময়ের মধ্যেই শহরের আদলে ধলঘাটার যোগাযোগ ব্যবস্থা হয়ে উঠবে। চারদিকে টেকসই বেড়িবাঁধ নির্মাণ হবে। এই প্রকল্প থেকেই উৎপাদন হবে গ্যাস ও সেই গ্যাস এলাকার মানুষ ব্যবহারের সুযোগ পাবেন।

তিনি আরও বলেন, সাপমারার ডেইলের জেটি ঘাটের জন্য ২৫ কোটি টাকার অনুমোদনের কাজটি দ্রুত শুরু করতে চেষ্টা করা হবে। পরিদর্শন শেষে তিনি আগত অতিথিদের নিয়ে বৃক্ষরোপনে অংশগ্রহণ করেন।

 

 

 

 

পূর্বকোণ/হোবাইব-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 164 People

সম্পর্কিত পোস্ট