চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০২০ | ৫:২৯ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

টেকনাফে ৭৬ হাজার ৮৭০ পিস ইয়াবাসহ আটক ২

কক্সবাজারের টেকনাফে র‌্যাব বিজিবি পৃথক অভিযান চালিয়ে ৭৬ হাজার ৮৭০পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। এই সময় সৈয়দ আলম (২২) ও দুদু আলমকে (২৫) আটক করা হয়।

আটক পাচারকারীরা জামতলী রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা আব্দুস শুক্কুরের পুত্র ও হ্নীলা ইউনিয়নের আলী আকবর পাড়ার কবির আহমদের ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকার মাছের প্রজেক্ট ও হ্নীলা ইউনিয়নের নাফ নদীর তীর সংলগ্ন লেদা খাল এলাকা থেকে ইয়াবা গুলো উদ্ধার করা হয়।

শুক্রবার বিকালে এই তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)।

বিজিবির তথ্যসূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে বিজিবির নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ দল হোয়াইক্যং লম্বাবিল এলাকার মাছের প্রজেক্টে তল্লাশী অভিযান পরিচালনা করে। তল্লাশী অভিযানের এক পর্যায়ে প্রজেক্টের পাশে একটি পরিত্যক্ত বাঁশের ঘরের নিচে লুকায়িত প্লাস্টিকের বস্তা থেকে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

অপরদিকে একই রাতে লেদা বিওপির টহলদলের সদস্যরা লেদা খাল দিয়ে ইয়াবা পাচারের সময় এক পাচারকারীসহ ৪১ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।জব্দকৃত ইয়াবা গুলোর আনুমানিক মূল্য ২ কোটি ১৩ লাখ টাকা প্রায়।

মালিকবিহীন ইয়াবাগুলো বিজিবির ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে; যা পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করা হবে।

অপরদিকে পাচারকারীসহ জব্দকৃত ইয়াবা ও আসমীকে মাদক আইনের মামলায় টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানান ফয়সল হাসান খান।

অপরদিকে শুক্রবার সকালে ৫ হাজার ৮৭০টি ইয়াবাসহ দুদু আলম (২৫) নামক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। হোয়াইক্যং বাজারের আমতলা থেকে তাকে আটক করা হয়েছে। আটক দুদু আলম হ্নীলা ইউনিয়নের আলী আকবর পাড়ার কবির আহমদের ছেলে। র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) আব্দুল্লাহ মো. শেখ সাদী জানান, পাচারের উদ্দেশ্যে এক ব্যক্তি কিছু ইয়াবা নিচ্ছে এমন সংবাদ অভিযান চালানো হয়। অভিযানে আটক দুদু আলমের সাথে থাকা একটি পলিথিন ব্যাগের ভেতর ৫ হাজার ৮৭০ পিস ইয়াবা পাওয়া যায়।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা নিতে তাকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান আব্দুল্লাহ মো. শেখ সাদী।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট