চট্টগ্রাম শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০২০ | ১০:৪৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৯০

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১৪ অক্টোবর) ১ হাজার ১১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৯৭৩ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০১ জন; এর মধ্যে ২০৮ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৭৯টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৩৫টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৭ জন, বিআইটিআইডিতে ১৫ জন, চমেক ল্যাবে ৩১ জন এবং সিভাসু ল্যাবে ১২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করে ২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৬টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে  (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা কারা হয়। এতে ৪ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১১টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৯০ জনের। এরমধ্যে ৭৮ জন নগরীর এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট